• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:০৬ অপরাহ্ন




১০ লক্ষ টাকার চাঁদা না দেওয়া প্রবাসীর বসত ঘরে আগুন !

/ ২২ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২
প্রবাসীর বসত ঘরে আগুন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর রায়পুর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক প্রবাসী বসত ঘরের আগুন লাগে। অভিযোগ উঠেছে,
নিজাম হায়দার পাটোয়ারী নামে এক ব্যক্তির বিরুদ্ধে বৃহস্পতিবার দিবাগত রাত্রে (৭অক্টোবর) রাত ০২:১০ মিনিটের দিকে সময় আগুনের সূত্রপাত ঘটে। পৌরসভা দেনায়েতপুর ৬নং ওয়ার্ডের বাসিন্দা শারমিন আক্তার নিজ বসত বাড়িতে এই ঘটনা ঘটে প্রবাসী নিয়াজ কবির চৌধুরী স্ত্রী শারমিন অন্যদিকে অভিযুক্ত নিজাম হায়দার পিতা – মৃত এবাইদ উল্লাহ একই বাড়ির পার্শ্ববর্তী রায়পুর সহকারি পুলিশ সুপার কার্যালয় পাশে বসতবাড়ির ফ্রিজ টিভি আলমারি খাট আসবাবপত্র ইত্যাদি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।


এই সময় বাড়ী থাকা সামগ্রীসহ যাবতীয় মালামাল পুড়ে যায়। দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুনে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। শর্টসাকিটের কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত শারমিন ও সাংবাদিক দেলোয়ার মিদ্দা দাবি করেন, আগুনে তার প্রায় ৩ থেকে ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়।

তিনি আরো বলেন, নিজাম হায়দার পাটোয়ারী বিভিন্ন সময় গুম হত্যা আগুন দিয়ে পুড়ে দেবে বলেছে আমি এলাকার মান্যগণ্য সবাইকে এই বিষয়ে জানিয়েছি প্রত্যক্ষদর্শীরা জানায়, সাংবাদিক হারুনের প্রকাশ সুলতান মাস্টার বাড়ি শারমিনের বসত ঘরের আসবাবপত্র আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই বসত ঘরের আসবাবপত্র থাকা মালামাল পুড়ে যায়। খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান রায়পুর থানা পুলিশ

রায়পুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সোলেমান চৌধুরী আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকস ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা যায়নি।

এই বিষয়ে জানান: কেয়ারটেকার আলমগীর,সহ আজাদ,নার্গিস, প্রীতি আক্তার, জহির, আগুন যখন বসতঘরে লাগছে তখন নিজাম হায়দার সহ দুই তিনটা লোক এলাকাবাসী অনেক চেষ্টা করছে ধরার জন্য ধরতে পারেনি তাৎক্ষণিক বাগানের ভিতর পালিয়ে গিয়েছিল নিজাম

বিবাদী: একই বাড়ির নিজান হায়দার ও তার স্ত্রী বলেন, শারমিনের শশুরের সাথে দীর্ঘদিন যাবৎ মামলা-মোকদ্দমা চলে আসতেছে আগুনের বিষয়টি আমাদের নামে অপপ্রচার চালাচ্ছে শারমিনের রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ভুক্তভোগির অভিযোগ পেয়েছি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।





আরো পড়ুন