• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন




টেক্সাসে স্কুলে বন্দুক হামলা: দায়িত্বরত সব পুলিশ বরখাস্ত

/ ২২ বার পঠিত
আপডেট: শনিবার, ৮ অক্টোবর, ২০২২
টেক্সাসে স্কুলে বন্দুক হামলা: দায়িত্বরত সব পুলিশ বরখাস্ত

টেক্সাসের স্কুলে বন্দুকধারীর হামলার ঘটনায় সেখানকার পুরো পুলিশ বাহিনীকে বরখাস্ত করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ব্যর্থতার জন্য তাদের বরখাস্ত করা হয়েছে। গত ২৫ মে টেক্সাসের উভালদে স্কুল ডিস্ট্রিক্টের একটি স্কুলে হামলা চালায় এক বন্দুকধারী। এ সময় ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যা করে সে।


হামলার সময় পুলিশের ভূমিকার জন্য ব্যপক সমালোচনার সৃষ্টি হয়। বিলম্বে অভিযান চালানোর অভিযোগে ২৫ আগস্ট পুলিশ প্রধান পিট অ্যারেডোন্ডোকে বরখাস্ত করা হয়। এবার ঘটনার দিন সেখানে দায়িত্বরত সমস্ত পুলিশকে বরখাস্ত করা হয়েছে।

উভালদে স্কুল জেলার একটি বিবৃতিতে বলা হয়েছে, স্কুলের নেতারা জেলা পুলিশের দুই সদস্যকে বাধ্যতামূলক ছুটিতে রাখা হয়েছে যার মধ্যে একজন স্বেচ্ছায় অবসর গ্রহণ করেছেন। কর্তৃপক্ষ বলেছে, উভালদে ইউনাইটেড ইন্ডিপেন্ডেন্ট স্কুল ডিস্ট্রিক্ট পুলিশ বিভাগের সমস্ত কার্যক্রম স্থগিত করা হয়েছে। এই পুলিশ বিভাগে পাঁচজন অফিসার এবং একজন নিরাপত্তা প্রহরী ছিল।

স্কুলে বন্দুকযুদ্ধের এ ঘটনায় একটি স্বাধীন সংস্থার নেতৃত্বে তদন্ত করা হচ্ছে যার ফলাফল এ মাসের শেষের দিকে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। জেলাটি বলেছে, হামলার ঘটনায় পৌছাতে অফিসারদের বিলম্ব ও শিশুদের জীবন থেকে পুলিশের নিরাপত্তার কথা বিবেচনা করার কারণে পুলিশ বাহিনীকে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।





আরো পড়ুন