• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

জাল সনদ ও তৈরীর সরঞ্জামাদিসহ গ্রেফতার- ১

/ ৯৮ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
জাল সনদ ও তৈরীর সরঞ্জামাদিসহ গ্রেফতার- ১

জুয়েল খন্দকার নিজস্ব প্রতিবেদকঃ

গত ০৬ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় একটি অভিযান পরিচালনা করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ আব্দুর রহমান (৩৪) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি ভূয়া এসএসসি সার্টিফিকেট, ০৩টি ভূয়া জন্ম সনদ, ০১টি ভূয়া এন আই ডি কার্ড, ০১টি কম্পিউটার হার্ডডিক্স, ০১টি সিপিইউ, ০১টি মনিটর, ০১টি প্রিন্টার, ০১টি কী-বোর্ড, ০১টি মাউস ও ০৫টি পাওয়ার ক্যাবল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে।

সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীর বিরুেেদ্ধ সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।


আরো পড়ুন