• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন




দুর্বৃত্তের হামলায় প্রতিদিনের সংবাদের ভাঙ্গুড়া প্রতিনিধি আহত

/ ৩০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
দুর্বৃত্তের হামলায় প্রতিদিনের সংবাদের ভাঙ্গুড়া প্রতিনিধি আহত

পাবনা প্রতিনিধি:
পাবনার ভাঙ্গুড়ার দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি সিরাজুল ইসলাম আপন (২৬) নামের এক সাংবাদিক হামলার শিকার হয়েছেন। তাঁকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে পাবনা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কলকতি ঘাট এলাকায় এই হামলা চালানো হয়। আহত সাংবাদিক আপন দৈনিক প্রতিদিনের সংবাদ ছাড়াও অনলাইন চলনবিলের আলো পত্রিকার বার্তা সম্পাদক। তিনি উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের বাসিন্দা ও একজন ব্যবসায়ী।


জানাগেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কাজ শেষ করে সিরাজুল ইসলাম আপন মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশে রওনা দেন। পথি মধ্যে উপজেলার কলকতি ঘাট এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেলে ছয় ব্যক্তি তাঁর পথ রোধ করে। এ সময় তারা সাংবাদিক আপনকে মোটরসাইকেল থেকে টেনে-হিঁচড়ে নামিয়ে হত্যার উদ্দেশ্যে ব্যাপক মারধর করে। এতে তিনি জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় তাঁকে মৃত ভেবে রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে একজন ভ্যানচালক সাংবাদিক আপনকে রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়দের সহায়তায় তাঁকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তাঁর অবস্থা গুরুতর হওয়ায় তাৎক্ষণিক তাঁকে পাবনা সদর হাসপাতালে রেফার করেন চিকিৎসক। কর্তব্যরত চিকিৎসক কৌশিক খান বলেন, ‘প্রচন্ড আঘাতের কারণে তাঁর ফুসফুস ও হার্ট মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই উন্নত চিকিৎসার জন্য তাঁকে পাবনা সদর হাসপাতালে রেফার করা হয়েছে।


ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম বাবলু বলেন, ‘রাতের আঁধারে সাংবাদিক সিরাজুল ইসলাম আপনের ওপর হামলার ঘটনা ঘটেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দোষীদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।ডি আই জি মোজাম্মেল হক, ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ বাকিবিল্লাহ, ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল ও চলনবিলের আলো সম্পাদক রফিকুল ইসলাম রনি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেই সাথে দুর্বৃত্তদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানান। এ বিষয়ে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, ‘বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। শিগগিরই হামলাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।





আরো পড়ুন