• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

রাজধানী থেকে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার !

/ ৮৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
রাজধানী থেকে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার !

অদ্য ০৭ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‍্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এর কাজল এলাকায় একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ০৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ শেখ রিংকু (৪২), ২/ মোঃ বাদশা (১৯) ৩/ মোঃ রুবেল (১৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ৮০০/- (আটশত) টাকা উদ্ধার করা হয় এবং গত ০৬ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর মডেল থানাধীন জুরাইন রেলগেইট এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে পিকাআপ, ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন যানবাহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ০৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ মারুফ হোসেন (৩৫), ২/ মোঃ রতন (৩৫), ৩/ মোঃ জয় সর্দার (১৯) ৪/ মোঃ মোসলেম হাওলাদার (৬২) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০৪টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ২,৩০০/- (দুই হাজার তিনশত) টাকা উদ্ধার করা হয়।

এছাড়া অদ্য ০৭ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‍্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ শুক্কুর আলী (২৭), ২/ মোঃ সাকিল (২৩), ৩/ মোঃ অনিক (২০) ৪/ মোঃ আরিফ ওরফে শান্ত (১৯) বলে জানায়। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০২টি সুইচ গিয়ার চাকু ও ০২ টি ছুরি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী ও শ্যামপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।


আরো পড়ুন