• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

পাকিস্তান এখন দেউলিয়ার পথে

/ ৯৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দেশ পাকিস্তান বর্তমানে দেউলিয়া হওয়ার পথে। ব্যাখ্যা হিসেবে তিনি উভয় দেশের মুদ্রার মানের বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, একাত্তরে পাকিস্তানি রুপির মূল্য ভারতীয় রুপির মূল্যের চেয়ে কম ছিল। আর এখন পাকিস্তানের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক। পাকিস্তান এখন দেউলিয়া হওয়ার পথে।
শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শীর্ষক’ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এই মন্ত্রী জিয়াউর রহমানের প্রসঙ্গ বলেন, একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানবাদীদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু এরা রয়েই গেছে। বঙ্গবন্ধু এই পাকিস্তানপন্থিদের সামাল দিতে পারলেও জিয়া এসে ঠিক তার উল্টোটা করলেন। কারণ, তার (জিয়া) উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান রাষ্ট্র বানানো, এদেশকে পাকিস্তানি ভাবধারার দিকে নিয়ে যাওয়া।

মন্ত্রী আরও বলেন, আমাদের দেশে নানা ধরনের মানুষ আছ। এরমধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু ধর্মাবলম্বী। এছাড়াও রয়েছে বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মের মানুষ। বাঙালি প্রত্যেক ধর্মকে সম্মান করেও নিজেদের ধর্ম পালন করে; কিন্তু ধর্মকে দিয়ে মনুষ্যত্ব বিভাজন করে না।


আরো পড়ুন