• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন




উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরেছে টাইগাররা

/ ১৯ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
টাইগার

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেয় বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরেছে টাইগাররা। ফলে হার দিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট শুরু হলো সোহানদের। এ ম্যাচেও ব্যাটিং-বোলিংয়ে ছন্নছাড়া অবস্থা বাংলাদেশের। পাওয়ার প্লের ৪ দশমিক ২ ওভার খেলে মিরাজ-সাব্বির জুটি ২৫ রান তুলতে সক্ষম হয়। মোহাম্মদ ওয়াসিমের বলে আউট হওয়ার আগে মিরাজ ১১ বলে ১০ রান করেন। উদ্বোধনী জুটি ভাঙার পর বেশিক্ষণ টিকতে পারেননি সাব্বিরও। তিনি ১৮ বলে ১৪ রান করে হারিসের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন।

তবে আফিফ ও লিটন দাস পাকিস্তানি বোলাদের বিপক্ষে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। দুজনে ৫০ রানের জুটি গড়েন। এই রান করতে তারা ৩৯ বল খেলেন। ১৩তম ওভারে নেওয়াজের বলে আউট হওয়ার আগে লিটন এক ছক্কা ও চার চারে ৩৫ রান করেন। লিটনের আউটের পর বাংলাদেশ মুড়িমুড়কির মতো উইকেট হারাতে থাকে। মাত্র ১৪ বলের ব্যবধানে আফিফ (২৫), মোসাদ্দেক (০) ও সোহানের (৮) উইকেট হারায় বাংলাদেশ। এখানেই হেরে যায় বাংলাদেশ।

তবে শেষ দিকে পাকিস্তানি বোলাদের পেটানো শুরু করেন ইয়াছির আলী। তিনি ২১ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ঝড়ো ব্যাটিং করতে থাকা ইয়াছির দুইটি ছয় ও ৫টি চার মারেন। শেষ পর্যন্ত বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ২৪ রানে ৩টি ও নেওয়াজ ২৫ রানে ২টি উইকেট নেন।

এর আগে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৬৭ রান তোলে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন রিজওয়ান। এছাড়া মাসুদ ৩১ ও বাবর ২২ রান করেন। বাংলােদেশের পক্ষে তাসকিন ২টি, মিরাজ, হাসান মাহমুদ ও নাসুম ১টি করে উইকেট নেন।





আরো পড়ুন