• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:০১ অপরাহ্ন




সরকারের সঙ্গে সংলাপের সুযোগ নেই: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

/ ১৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

কোনো অবস্থাতেই সরকারের সঙ্গে সংলাপের সুযোগ নেই বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তাদের সঙ্গে সংলাপের সুযোগ নেই। তাদের পদত্যাগ ছাড়া সমস্যার সমাধান হবে না। শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘জনগণের কাছে ভোট চাওয়ার বিএনপির কিছু নেই এটা তাদের পুরোনো কথা, আজ এটা নতুন কিছু নয়। রাজনৈতিক দল তার কথা বলবে, প্রধানমন্ত্রীও তার কথা বলবেন। এটা করেই তো তিনি ক্ষমতায় টিকে আছেন। জনগণের সঙ্গে প্রতারণা, মিথ্যা ও ভয় দেখিয়ে।

সারাদেশে বিরোধী রাজনৈতিক দলের অর্থযোগান দাতাদের তথ্য চাওয়া বেআইনি ও অসাংবিধানিক বলে দাবি করে ফখরুল বলেন, রাজনৈতিক দলের অর্থের যোগানদাতা সব দেশেই আছে, এটা অপরাধ নয়। তাদের তথ্য সংগ্রহ করে আইনের লঙ্ঘন করছে পুলিশ।

শুধু আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নয়, সরকারের ওপরই আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আসা উচিত। ক্ষমতায় টিকে থাকতে আইনপ্রয়োগকারী সংস্থাকে বেআইনিভাবে সরকার ব্যবহার করছে। তিনি আরও বলেন, ক্ষমতায় টিকে থাকতে পরিকল্পিতভাবে সারাদেশে ভীতিকর পরিবেশ সৃষ্টি করছে সরকার। কোনো ষড়যন্ত্র কৌশল করে সরকার আর সফল হবে না।





আরো পড়ুন