• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন




বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকে পদোন্নতি পেলেন সুবর্ণচরের আলিম

/ ১৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকে পদোন্নতি পেলেন সুবর্ণচরের আলিম

নোয়াখালী প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন নোয়াখালী সুবর্ণচরের কৃতি সন্তান আবদুল আলিম বছির। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত আফলাতুন এর ছেলে। সে চরবাটা দক্ষিণ পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও চট্রগ্রাম সরকারী কমার্স কলেজ থেকে ইন্টারমিডিয়েটের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বি.বি.এ শেষ করে একই বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ সম্পন্ন করেন।

পরবর্তীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। জানা যায়, তিনি সনদপ্রাপ্ত হিসাববিজ্ঞানী হিসেবে ICMAB এর সদস্য। ৩১তম বিসিএস ক্যাডার হিসেবে কর্মরত থাকা শর্তেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবেন বলে ক্যাডার সার্ভিস পদটি ছেড়ে দেন। এবং ২০২২ সালে মালয়েশিয়ার মালায়া থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। বর্তমানে পিএইচডি গবেষক আবদুল আলিম বছির বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও আবদুল আলিম বছির ২০০০ সালে কুমিল্লা বোর্ডের এসএসসিতে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে সম্মিলিত মেধা তালিকায় চতুর্থ স্থান অর্জন করেন (বোর্ড স্ট্যান্ড)। এবং ২০০২ সালে চট্টগ্রাম বোর্ড থেকে এইচএসসিতে মেধা তালিকায় ২০ তম হয়েছিলেন (বোর্ড স্ট্যান্ড )।

তার এ কর্ম জীবনে তিনি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক, ব্র্যাক ইউনিভার্সিটির প্রভাষক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের সহকারী পোস্টমাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন সহ একাধিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেন। তার এ কৃতিত্বে সুবর্ণচরের সকল পেশাজীবী সহ অন্যান্যরা শুভেচ্ছা জানিয়েছেন।





আরো পড়ুন