• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন




লিমানে যত্রতত্র পড়ে আছে রুশ সেনাদের মরদেহ

/ ১৬ বার পঠিত
আপডেট: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
লিমানে যত্রতত্র পড়ে আছে রুশ সেনাদের মরদেহ

লিমানে ইউক্রেনীয় সেনাদের পাল্টা আক্রমণের শহর ছেড়ে যেতে বাধ্য হয়েছে রুশ সেনারা। এ সময় তুমুল সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অসংখ্য রুশ সেনা। ইউক্রেনের যোদ্ধারা নিজ সহযোদ্ধাদের মরদেহ সরালেও যত্রতত্র রুশ সেনাদের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। খবর আল-জাজিরার। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর লিমানের অবস্থান দোনেৎস্ক অঞ্চলে। জায়গাটি ইউক্রেনীয়ানদের যুদ্ধের অস্ত্র-সরঞ্জাম সরবরাহ ও পরিবহনকেন্দ্র হিসেবে পরিচিত। সম্প্রতি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দোনেৎস্কসহ ইউক্রেনের চারটি অঞ্চলকে রাশিয়ায় অন্তর্ভুক্তির ঘোষণা দেন। এরপরেই শহরটি পুনর্দখলে নেন ইউক্রেনের সেনারা।

পুতিন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ায় অন্তর্ভুক্ত করার ঘোষণা দেওয়ার সময় লিমানে রুশ বাহিনীকে ঘিরে ফেলে ইউক্রেনীয় সেনারা। বিরূপ পরিস্থিতিতে গত শনিবার রুশ বাহিনী শহরটি থেকে পিছু হটে।

জানা গেছে, ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে রুশ বাহিনীর তুমুল সংঘর্ষের সময়ে লিমানের বাসিন্দারা বিভিন্ন ভবনের মাটির নিচের কুঠুরিতে আশ্রয় নেন। এখন বাসিন্দারা আবার যার যার বাড়িঘরে ফিরতে শুরু করেছেন। গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে হামলা শুরু করে। মে থেকে লিমান শহরে পানি, বিদ্যুৎ ও গ্যাস কিছুই নেই।





আরো পড়ুন