• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১১ অপরাহ্ন




জানুয়ারিতেই ইউনাইটেড ছাড়ার ‘রাস্তা’ খুঁজছেন বিমর্ষ রোনালদো

/ ১৮ বার পঠিত
আপডেট: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
জানুয়ারিতেই ইউনাইটেড ছাড়ার ‘রাস্তা’ খুঁজছেন বিমর্ষ রোনালদো

একটা সময় কঠিন প্রতিপক্ষকে ঘায়েল করতে ‘প্রধান অস্ত্র’ হিসেবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ব্যবহার করতেন কোচরা। সময়ের পরিক্রমায় সেই রোনালদোর বয়স বেড়েছে, ধাঁর কমেছে। হাইভোল্টেজ ম্যাচে তাই বেঞ্চে বসেই সময় কাটে তার।

রোববার প্রিমিয়ার লিগের অন্যতম জাঁকজমকপূর্ণ ম্যাচ ‘ম্যানচেস্টার ডার্বি’তে পুরোটা সময় ইউনাইটেডের বেঞ্চেই বসেছিলেন রোনালদো। সেখান থেকে দেখেছেন ম্যানচেস্টার সিটির কাছে নিজের দলকে ৬-৩ গোলে বিধ্বস্ত হতে।
সিটির কাছে হ্যাটট্রিক হারের পর প্রশ্ন উঠেছিল, রোনালদোকে কেন পুরোটা সময় বেঞ্চে বসিয়ে রাখা হলো। জবাবে দলের কোচ এরিক টেন হাগ বলেছিলেন, প্রথমার্ধে ৪ গোল হজমের পর পর্তুগিজ তারকার মান বাঁচাতেই তাকে আর মাঠে নামাননি।

তবে টেন হাগ মান বাঁচানোর কথা বলে উল্টো রোনালদোকে অপমান করলেন কি-না, সে নিয়ে এখন হচ্ছে বিস্তর আলোচনা। তারই মধ্যে এবার প্রকাশ্যে এলো, ওল্ড ট্রাফোর্ডে অখুশি রোনালদো আবার ক্লাব ছাড়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। গ্রীষ্মকালীন দলবদলের বাজারে ইউনাইটেড ছাড়তে না পারলেও, যে করেই হোক শীতকালীন দলবদলের বাজারে নিজের ঠিকানা পরিবর্তন করার পথ খুঁজছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, সিটির কাছে উড়ে যাওয়ার পর কেরিংটনে প্রথমদিনের অনুশীলনে রোনালদোকে বেশ বিমর্ষ দেখা গেছে। এরপর ইএসপিএন, দ্য টেলিগ্রাফ, দ্য সানসহ একাধিক সংবাদমাধ্যম এই তারকা ফুটবলারের জানুয়ারিতে ক্লাব ছাড়া নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

এদিকে একটি সূত্র ইএসপিএনকে নিশ্চিত করেছে, রোনালদোকে বেঞ্চে বসিয়ে রাখলেও জানুয়ারিতে তাকে ছাড়ার কোনো ইচ্ছে নেই টেন হাগের। কারণ, এ সময় নতুন খেলোয়াড় কেনার জন্য ইউনাইটেডের বোর্ড থেকে কোনো টাকা-পয়সা পাবেন না বলে জেনে গেছেন টেন হাগ। রোনালদোকে ছেড়ে দিলে বিকল্প কমে যাবে বলেই তার এমন ভাবনা।

গেল বছর জুভেন্টাস থেকে একদম হুট করেই ইউনাইটেডে ফেরেন রোনালদো। সে সময় দুই মৌসুমের জন্য প্রিয় ক্লাবের সঙ্গে চুক্তি করেছিলেন তিনি। এমনকি সুযোগ ছিল চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়ানোর। তবে পুরনো ঘরে ফিরে রোনালদোর বর্তমানে যে হাল, তাতে চুক্তির মেয়াদ যে আর বাড়ছে সেটা বলাই যায়।





আরো পড়ুন