• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন




বিশ্ব মন্দা ভয়াবহ রূপ নেয়ার আগেই প্রস্তুতি নিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

/ ১৫ বার পঠিত
আপডেট: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২০২৩ সালে বিশ্ব মন্দা ভয়াবহ রূপ নিতে পারে। তাই এখনই নিজেদের রক্ষায় প্রস্তুতি নিতে হবে। শুরু বাংলাদেশ নয় বিশ্বের বিভিন্ন দেশে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীরা এ নিয়ে উদ্বিগ্ন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৪ অক্টোবর) হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়ে অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় সব ধর্মের বিত্তবান মানুষকে কল্যাণ ট্রাস্টের মাধ্যমে মানুষের সেবায় পাশে দাঁড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শারদীয় দুর্গাপূজা উৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়ে আয়োজিত হয় এই অনুষ্ঠান। গণভবন থেকে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় হিন্দু সম্প্রদায়ের মানুষদের দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন বাতিল করা হয়েছে। মুসলিমদের হেবা আইনের মত সুবিধা হিন্দু সম্প্রদায়ের জন্যও চালু করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, যে কোন অপ্রীতিকর ঘটনায় সরকার কঠোর ব্যবস্থা নেয়। অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে ধর্মীয় অনুভূতিতে কেউ কাউকে আঘাত দিতে পারেন না। প্রত্যেকটা ধর্মেরই কোন না কোন শক্তি আছে। যা মানুষকে প্রেরণা যোগায় এবং কাজ করার শক্তি দেয়। তাই পরস্পরের প্রতি সম্মান থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক যুদ্ধের কারণে উন্নত দেশগুলো আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছে। আগামী বছর বিশ্বের অর্থনৈতিক মন্দা ভয়াবহ রূপ নেবে বলে বিশ্বনেতারাও উদ্বিগ্ন। দেশবাসীকে এখনই সঞ্চয়ী এবং সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আসন্ন সংকট মোকাবেলায় দেশের প্রতি ইঞ্চি মাটিতে ফসলের উৎপাদন নিশ্চিত করতে হবে।





আরো পড়ুন