• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন




ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ রিস্টোর হয়েছে: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

/ ১৫ বার পঠিত
আপডেট: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ রিস্টোর হয়েছে: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

ঢাকা ও আশেপাশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ রিস্টোর হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যায় এক ফেসবুক পোস্টে তিনি এ তথ্য জানান।

দেশের বিভিন্ন এলাকায় চলমান বিদ্যুৎ বিভ্রাটের বিষয়ে এক ফেসবুক পোস্টে প্রতিমন্ত্রী লেখেন, ‘ঢাকার বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে। সর্বশেষ বিদ্যুৎ রিস্টোর হয়েছে মিরপুর, মগবাজার, মাদারটেক, রামপুরা, গুলশান, মোহাম্মদপুর, উলন, বসুন্ধরা, ধানমণ্ডি, আফতাবনগর, বনশ্রীসহ বেশকিছু এলাকায়। প্রতিমন্ত্রী লেখেন, ‘পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা অক্লান্ত পরিশ্রম করছেন, দ্রুতই বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণ স্বাভাবিক হবে। ধৈর্য ধারণের জন্য সবাইকে ধন্যবাদ।

এর আগে এক পোস্টে তিনি লেখেন, ‘ইতোমধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, মানিকগঞ্জে বিদ্যুৎ সরবরাহ সচল হয়েছে। সেইসাথে ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জের আংশিক এলাকায় সরবরাহ চালু হয়েছে। প্রতিমন্ত্রী আরও লেখেন, ঢাকায় লোড বেশি হবার কারণে সব লাইন সচল করতে কিছুটা দেরি হতে পারে। এসময় অনাকাঙ্ক্ষিত অসুবিধার জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

মঙ্গলবার বেলা দুইটার দিকে পূর্বাঞ্চলীয় বিদ্যুৎ সঞ্চালন লাইনে বিপর্যয় ঘটে। এতে পূর্বাঞ্চলীয় গ্রিডের সাথে যুক্ত বিদ্যুৎ কেন্দ্রগুলোর অধিকাংশ বন্ধ হয়ে যায়। বিদ্যুৎহীন হয়ে পড়ে ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং ময়মনসিংহ জেলার অনেক এলাকা। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে গ্রিড বিপর্যয়ে বিদ্যুৎহীন হয়ে পড়ে সারাদেশ।





আরো পড়ুন