• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন




বাংলাদেশের শিল্পীরা অসাধারণ!

/ ৩০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
বাংলাদেশের শিল্পীরা অসাধারণ!

টলিউডের প্রিয়মুখ দর্শনা বণিক। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করে ওপার বাংলা কাঁপাচ্ছেন এ মিষ্টি হাসির নায়িকা। থিতু হয়েছেন চলচ্চিত্রে। মিউজিক ভিডিওর মাধ্যমে এ দেশে যাত্রা শুরু হলেও ইতোমধ্যেই কাজ করেছেন দুটি সিনেমায়। এর মধ্যে ড. অদিতি চরিত্রে ‘অপারেশন সুন্দরবন’ দিয়ে তাঁর অভিষেক হয়েছে এ দেশের প্রেক্ষাগৃহে। তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন – পান্থ আফজালকেমন আছেন? আপনাকে শারদীয় দুর্গোপূজার শুভেচ্ছা জানাচ্ছি।

অনেক অনেক ভালো আছি। ধন্যবাদ শুভেচ্ছা জানানোর জন্য।

পূজা কোথায় উদযাপন করছেন?

এখন কলকাতায়। এখানেই সবার সঙ্গে আনন্দ করছি। বন্ধু-বান্ধবীদের সঙ্গে বিভিন্ন পূজা মন্ডপে ঘুরছি। খুবই ভালো সময় কাটছে।

‘অপারেশন সুন্দরবন’র প্রচারণায় বাংলাদেশে এসেছিলেন। কলকাতায় ফিরেছেন কবে?

দীপংকর দীপনদার এই সিনেমার প্রিমিয়ার শোতে ২০ তারিখ এসেছিলাম। এরপরের দিনই কলকাতায় ফিরেছি।

প্রত্যাশা অনুযায়ী ‘অপারেশন সুন্দরবন’ কেমন হয়েছে?

ছবি হিসেবে আমার দারুণ লেগেছে। ছবি হিসেবে বাংলাদেশি সিনেমায় এমন অ্যাকশন, থ্রিলার, এরকম চিত্রায়ণ, এমন বিজিএম, দুর্দান্ত কাজ আমি আগে দেখিনি। এটি আমার অভিনীত প্রথম বাংলাদেশি সিনেমা। নিজেকে খুব লাকি মনে হচ্ছে। কারণ অনেক গুণী মানুষের সঙ্গে কাজ করতে পেরেছি। লোকজন এত প্রশংসা করছেন, গায়ে কাঁটা দিচ্ছে। মনে হচ্ছে এটাই তো চেয়েছিলাম জীবনে। এ সিনেমার গান, ট্রেইলার কলকাতা ও মুম্বাইয়ের অনেকে দেখে আমাকে বলেছে, খুব ভালো হয়েছে। আসলে দর্শকের ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক।

ড. অদিতি চরিত্রটি ঠিকঠাক প্রোট্রেট করতে পেরেছেন?

দেখুন, আমার চরিত্রটি আমি যতখানি যত্ন দিয়ে করার সুযোগ পেয়েছিলাম, সেভাবে আমি করার চেষ্টা করেছি। দীপনদা সবসময় পাশে ছিলেন, আমাকে ঠিকভাবে গাইড করেছেন। আর সিনেমাটি মুক্তির পর থেকে তো অফুরন্ত প্রশংসাই পাচ্ছি। ফলে সত্যিই অনেক কনফিডেন্ট পাচ্ছি।

রোশান, সিয়াম, রিয়াজ, ফারিয়াদের সঙ্গে কাজ করেছেন। এসব শিল্পীর সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

বাংলাদেশের শিল্পীরা তো চমৎকার, অসাধারণ! রোশান, সিয়াম তো আমার ভালো বন্ধু। ওদের সঙ্গে কাজ করে ভালো লেগেছে। আশা করছি, ভবিষ্যতে আরও অনেক কাজ হবে। 

শাকিব খানের বিপরীতে ‘অন্তরাত্মা’য় দেখা মিলবে আপনার। সবমিলিয়ে কাজটি কেমন হয়েছে?

এটি ভিন্ন ধরনের গল্পের একটি ছবি। পাবনায় চিত্রায়ণ হয়েছে। যেখানে সুচিত্রা সেনের জন্মস্থান। শাকিব খান ও আমি দুজনই গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছি। এ ছবি দিয়ে প্রথমবার তাঁর সঙ্গে অভিনয় করছি। বাংলাদেশের দর্শক নতুন কিছু পেতে যাচ্ছে। আশা করছি ভালো কিছুই উপহার দিতে পারব। দর্শকদের হতাশ করব না।

দেশীয় প্রজেক্টে যুক্ত হয়েছিলেন ইমরানের সঙ্গে মিউজিক ভিডিওর মাধ্যমে। তাঁর সঙ্গে এখনো কি যোগাযোগ হয়?

ইমরানের সঙ্গে কাজ করার পর থেকে এখনো সে আমার ভালো বন্ধু। সবসময় আমরা টাচে আছি। এ ছাড়াও আমি কিন্তু বাংলাদেশের বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেছি। তো বাংলাদেশে কাজ করতে খুবই ভালো লাগে। বাংলাদেশের মানুষের আতিথেয়তা অসাধারণ!

সিনেমায় প্রজেক্ট নির্বাচন করেন কীভাবে?

একটা ভালো টিমের সঙ্গে কাজ করার লোভটা থাকে। যাঁরা শুরু থেকে শেষ অবধি সিনেমাটা বানাবেন এবং প্রপারলি প্রচার করে রিলিজ করবেন। গল্প এবং সহশিল্পীর বিষয়টাও মাথায় থাকে।

এ দেশের নাটক দেখা হয়? কার অভিনয় ভালো লাগে?

নাটক তো নিয়মিতই দেখা হয়। সেখানকার নাটক ও বিজ্ঞাপনের কাজ এত ভালো হচ্ছে যে, তা দেখে আমার মনে হয় আমাদের শেখার অনেক কিছুই আছে। আর মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, নিশো, মেহজাবীন, তিশা- এদের ভীষণ ভালো লাগে। এদের সঙ্গে কাজ করার অনেক ইচ্ছা রয়েছে। তবে গল্প শুনে, টিমের ব্যাপারে একটু রিসার্চ করে, কী কাজ করছে তারা এবং কীভাবে করছে কথা বলে সেগুলোর সম্পর্কে আগে জানতে পারলে ভালো হবে।

ক্যারিয়ার শুরু হয়েছিল মডেলিং দিয়ে, অভিনয়ে আসার কথা ভাবলেন কবে?

আসলে এর কোনোটা নিয়েই তো আমার তেমন কোনো আগ্রহ ছিল না কোনো দিন। বন্ধুদের উৎসাহেই একটি প্রতিযোগিতায় যোগ দিই, তারপর থেকে অফার আসতে আরম্ভ করে। টিভিসি করতে গিয়ে প্রথম বুঝতে পারি যে, অভিনয় করতেই আমার বেশি ভালো লাগে। তখন সেটিতেই মন দিতে আরম্ভ করি।

শোবিজ ইন্ডাস্ট্রিতে কাজের অভিজ্ঞতা কেমন?

খারাপ বলব না একেবারেই। দর্শক, নির্মাতা- সব তরফেই খুব উৎসাহ পেয়েছি। অনেকেই অবশ্য বলেন, আমার যতটা পাওয়ার কথা ছিল, ইন্ডাস্ট্রি থেকে আমি ততটা পাইনি, তবে আমার ব্যক্তিগতভাবে কোনো আক্ষেপ নেই। সব মানুষের জীবনের ট্র্যাজেক্টরি তো আলাদা হয়, অন্য কারও সঙ্গে তুলনা করাটা ঠিক নয়।

দুই দেশ মিলে নতুন কী কাজ করছেন?

আমাদের দেশে কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। হৃদয়পুর ছাড়াও আরও দুটি সিনেমা। একটি হিন্দি সিনেমাও রিলিজ হওয়ার কথা রয়েছে ওটিটিতে। আরও একটি সিনেমা ‘নোটারি’ করতে যাব, পরমব্রতদার সঙ্গে। অন্যদিকে বাংলাদেশে মুক্তির অপেক্ষায় শাকিব খানের সঙ্গে ‘অন্তরাত্মা’ সিনেমাটি।





আরো পড়ুন