• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

আকাশে বিমান লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে লাগল যাত্রীর গায়ে: রিপোর্ট

/ ১০৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
আকাশে বিমান লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে লাগল যাত্রীর গায়ে: রিপোর্ট

যাত্রীবাহী বিমানটি তখন উড়ছিল প্রায় সাড়ে তিন হাজার ফুট উঁচুতে। সেটিকে লক্ষ্য করে নীচ থেকে গুলি চালানো হলো। আর সেই গুলি বিমানের গা ফুটো করে গিয়ে সরাসরি লাগল যাত্রীর গায়ে! শুক্রবার এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে মিয়ানমারে।

আল-জাজিরাসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের রিপোর্টে এমনটিই দাবি করা হয়েছে।আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী, বিমানটি ছিল মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের। এটি ছিল অভ্যন্তরীণ ফ্লাইট। এতে ছিল ৬৩ যাত্রী। বিমানটি যখন দেশটির পূর্বাঞ্চলীয় কায়াহ রাজ্যের লইকাউ বিমানবন্দরে অবতরণের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক এটিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এ সময় বিমানটি ছিল ৩,২৮০ ফুট উপরে। এতে বিমানের গা ফুটো হয়ে গুলিবিদ্ধ হন এক যাত্রী। এ ঘটনার পর বিমানটিকে সফলভাবে জরুরি অবতরণ করতে সক্ষম হন পাইলটরা।

কিন্তু প্রশ্ন উঠছে, কীভাবে প্রায় সাড়ে তিন হাজার ফুট উঁচুতে বিমানে গায়ে গুলি লাগল? কারাই বা এই গুলি চালিয়েছিল? 

মিয়ানমার সরকার এই ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছে। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির জান্তা সরকার।

মিয়ানমার সরকারের মুখপাত্র মেজর জেনারেল জও মিন তুন বলেন, “এই ধরনের কাজ সন্ত্রাসবাদের শামিল। যেসব নাগরিক এবং প্রতিষ্ঠান দেশে শান্তি বজায় রাখতে চান, এই ঘটনার প্রতিবাদ করা উচিত তাদের।” সূত্র: আল-জাজিরা, ডেইলি মিররদ্য সানগ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার


আরো পড়ুন