• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৫৩ পূর্বাহ্ন




সরকার পতন আন্দোলনে বিএনপি অগ্রণী ভূমিকা পালন করছে

/ ১৮ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
সরকার পতন আন্দোলনে বিএনপি অগ্রণী ভূমিকা পালন করছে

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সরকার পতনের আন্দোলনে বিএনপি অগ্রণী ভূমিকা পালন করছে জানিয়ে তার সাথে একাত্মতা প্রকাশ করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি)।

সোমবার (৩ অক্টোবর) বিএনপির সাথে বৈঠকে এ কথা জানান, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ (বীর বিক্রম)। তিনি বলেন, এখন থেকে দেশের স্বার্থ রক্ষায় বিএনপির সব আন্দোলনে তারা অংশ নেবে।

এদিন বিকেলে রাজধানীর মহাখালী ডিওএইচএসে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদের বাসায় সংলাপে বসেন এলডিপি ও বিএনপির নেতারা। এ সময় কর্নেল অলি আহমদ দেশের বিভিন্ন খাতে সরকারের ব্যর্থতা তুলে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে এর হওয়ার জন্য মিত্র দলগুলোকে আহবান জানান।


বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, এ ঐক্য সরকার পতনের, সুষ্ঠু নির্বাচনের জন্য এছাড়া প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার জন্যে। সংলাপে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ এলডিপির প্রতিনিধিরা।

সরকার পতনের চূড়ান্ত আন্দোলনের ইস্যুতে দ্বিতীয় দফা সংলাপ শুরু করেছে বিএনপি। এতে তত্ত্বাবধায়ক সরকারসহ নতুন নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানিয়ে সংলাপে অংশ নিচ্ছে বিএনপির শরীক দলগুলো।





আরো পড়ুন