• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:০২ অপরাহ্ন




বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন

/ ২২ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে উদ্বোধন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আজ সোমবার(৩ অক্টোবর)জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ”।জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে আলোচনা সভায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মির্জা তারেক আহামেদ বেগ, ঠাকুরগাঁও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ঠাকুরগাঁও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, উন্নয়ন সংস্থা ইএসডিও’র এপিসি মো: শামিম হোসেন, শিশু শিক্ষার্থী নাফিসা তাহসিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন।

অনুষ্ঠানের শুরুতেই বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে জেলা শিশু একাডেমীতে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। অনুষ্ঠানে শিশু একাডেমীর সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।





আরো পড়ুন