• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

ছুরি আঘাতে কব্জি বিচ্ছিন্নকারী মামলার পলাতক আসামী পারভেজ গ্রেফতার !

/ ৮৮ বার পঠিত
আপডেট: সোমবার, ৩ অক্টোবর, ২০২২
ছুরি আঘাতে কব্জি বিচ্ছিন্নকারী মামলার পলাতক আসামী পারভেজ গ্রেফতার !

হাটহাজারীতে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাতে গুরুতর আহত ও কব্জি বিচ্ছিন্নকারী মামলার এজাহার নামীয় ০১ নং পলাতক আসামী পারভেজ র‍্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক গ্রেফতার।

ভুক্তভোগী ভিকটিম মোঃ হাসান (৩৪) এর সাথে ধৃত আসামী মোঃ পারভেজ (২৩) এর পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ে নিয়ে অভ্যন্তরীণ কোন্দল চলে আসছিল। গত ১৯ আগস্ট ২০২২খ্রিঃ তারিখ সকাল আনুমানিক ০৯.৩০ ঘটিকায় পারভেজ তার দলবল নিয়ে দেশীয় তৈরী রামদা, কিরিচ, শাবল ও লোহার রড নিয়ে সজ্জিত হয়ে হাসানের বাড়ীর সামনে এসে মদ্যপ অবস্থায় অশ্লীল ও অসভ্য ভাষায় উচ্চ স্বরে গালাগাল করতে থাকে।

হাসান ঘর থেকে বের হয়ে তাদেরকে বাড়ীর সামনে উশৃঙ্খলতা না করার জন্য নিষেধ করলে আসামীগন আরো ক্ষিপ্ত হয়ে হাসানের ঘরে প্রবেশ করে হাসানের শার্টের কলার ধরে গালাগাল ও মারধর শুরু করে। মারধরের একপর্যায়ে পারভেজ তার হাতে থাকা কিরিচ দ্বারা হাসানের মাথা লক্ষ্য করে কোপ মারিলে উক্ত কোপ হাসান হাত দিয়ে ঠেকালে তার ডান হাতের কব্জি প্রায় ০২ টুকরা হয়ে যায় এবং মাথার সামনে ডান পাশে, ডান চোখের উপর, বাম হাতে এবং পিঠে গুরুতর রক্তাক্ত কাটা জখম হয়।

অপরাপর আসামীরা হাতে থাকা লোহার রড ও শাবল দিয়ে হত্যার উদ্দেশ্যে হাসানের ডান বাহু, পিঠে, ডান হাঁটুতে বাম পায়ে এবং চোখের বাম পাশে আঘাত করে গুরুতর জখম করে। একপর্যায়ে হাসান বেহুশ হয়ে মাটিতে পড়ে গেলে পারভেজ শ্বাসরোধ করে হত্যার উদ্দেশ্যে হাসানের গলা চাপিয়া ধরে। গুরুতর আহত হাসানের চিৎকারে আশেপাশের লোকজনকে ঘটনাস্থলে আসতে দেখলে আসামীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী মডেল থানায় ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত পারভেজ এবং তার ০৪জন সহযোগীকে আসামী করে একটি মামলা দায়ের করেন যার মামলা নং- ৪৩/২৭৮, তারিখ: ২৭ আগস্ট ২০২২ খ্রি:, ধারা- ১৪৩/ ৪৪৭/ ৩২৫/ ৩২৬/ ৩০৭/৫০৬(২)/৩৪ পেনাল কোড।

বর্ণিত মামলাটি রুজু হওয়ার পর থেকে উক্ত মামলার এজাহারনামীয় আসামীরা আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। র‍্যাব-৭, চট্টগ্রাম ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য র‍্যাব-৭, চট্টগ্রাম ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে উক্ত মামলার এজাহারনামীয় ০১নং পলাতক আসামী মোঃ পারভেজ চট্টগ্রাম জেলার হাটহাজারী মডেল থানাধীন হাটহাজারী মাদ্রাসার সামনে অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ০১ অক্টোবর ২০২২ইং তারিখ ০৮৩০ ঘটিকায় আসামী মো: পারভেজ (২৩), পিতা: মোঃ জামাল ড্রাইভার, সাং: মধ্যম পাহাড়তলী, থানা: হাটহাজারী, জেলা: চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে প্রাথমিক জিজ্ঞসাবাদে আসামী স্বীকার করে, সে বর্ণিত মামলার এজাহারনামীয় ০১নং পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন