• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২৮ অপরাহ্ন




বিনোদন কেন্দ্র গড়ে তুলবে বসুন্ধরা গ্রুপ

/ ২৪ বার পঠিত
আপডেট: সোমবার, ৩ অক্টোবর, ২০২২
বিনোদন কেন্দ্র গড়ে তুলবে বসুন্ধরা গ্রুপ

জমে উঠেছে কক্সবাজার সাগর পাড়ের সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল। মেলায় শনিবার অনুষ্ঠিত সেমিনারে বলা হয়েছে, উন্নয়ন কর্মকাণ্ডে যথাযথ সহযোগিতা পেলে বসুন্ধরা গ্রুপ কম সময়েই কক্সবাজারে দৃশ্যমান বহুমাত্রিক পর্যটন বিনোদন কেন্দ্র গড়ে তুলবে। সেই সঙ্গে শনিবার মেলার পঞ্চম দিনে বিশেষ আকর্ষণ ছিল বিদেশিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

গত ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী এমন জমকালো মেলা ও বীচ কার্নিভালের।

কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটির উদ্যোগে আয়োজন করা হয়েছে মেলা ও বীচ কার্নিভাল। কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন নগরী গড়তে ইতিমধ্যে মেলার অন্যতম পৃষ্ঠপোষক হিসাবে কাজ করছে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

তার আগে মেলায় প্রতিদিনকার মতো বিষয়ভিত্তিক প্যানেল আলোচনা সভা (সেমিনার) অনুষ্ঠিত হয়। শনিবারের আলোচনার বিষয় ছিল- ‘পর্যটন শিল্প বিকাশে বেসরকারি উদ্যোগ: কক্সবাজার প্রেক্ষিত। ’ আলোচনায় বক্তারা সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের কক্সবাজারকে বিশ্ব মানের পর্যটন নগরী হিসাবে সাঁজাতে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনায় অংশগ্রহণ করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি মো. আবু তাহের, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান, বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক মো. আবু হেনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ।





আরো পড়ুন