• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২৫ অপরাহ্ন




জনপ্রতিনিধি হয়ে জমিদারি করলে শেখ হাসিনা ক্ষমা করবে না ওবায়দুল কাদের

/ ১৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো অপরাধীকে আওয়ামী লীগ ছাড় দেবে না। নেত্রী ছাড় দেবেন না। নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে জমিদারি করবেন শেখ হাসিনা সেটা কোনোদিন ক্ষমা করবেন না। জনপ্রতিনিধির জমিদারি মানসিকতা নিয়ে শেখ হাসিনার দলে থাকতে পারে না। বঙ্গবন্ধুর দলে থাকতে পারে না।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দলীয় সভানেত্রীর কথা টেনে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার অর্জন সারাবিশ্বে সমাদৃত। তাঁর চলার পথ কখনোই মসৃণ ছিল না। তাকে লড়াই সংগ্রাম করেই এগিয়ে যেতে হয়েছে। তিনি আরও বলেন, শেখ হাসিনা তার পিতার পাঠশালায় রাজনীতির প্রাথমিক শিক্ষা গ্রহণ করেছেন। আজ তিনি সর্বক্ষেত্রে একজন দক্ষ রাজনৈতিক নেতা। দক্ষ রাষ্ট্র পরিচালক। ১৯৮১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাসিত জীবন থেকে ফিরে এসেছিলেন বলেই দেশের গণতন্ত্র মুক্তি পেয়েছে।

দলের ২-৪ জন কর্মীর জন্য শেখ হাসিনার অর্জন যেন ম্লান না সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। বিএনপির কথা টেনে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামিয়ে ফেলতে হবে। তাদের আন্দোলনে আওয়ামী লীগ ভীত নয়। আমরা প্রস্তুত ও সতর্ক অবস্থানে আছি। রাজপথ থেকেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। কাজেই আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনও লাভ নেই।

নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘আগামী নির্বাচন যথাসময়ে সংবিধানে অনুযায়ী অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সময়ে সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। মূল দায়িত্ব নির্বাচন কমিশন করবে। সরকারের আইনপ্রয়োগকারী সংস্থাও নির্বাচন কমিশনের অধীনে থাকবে। সরকার না থাকলে কারা চালাবে দেশ?

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, নাট্যশিল্পী লাকী ইনাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডাক্তার ছায়েফ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক আতিকুর রহমান এবং স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।





আরো পড়ুন