• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন




প্রধানশিক্ষককের বিরোদ্ধে অপপ্রচারকারীদের বিরোদ্ধে প্রতিবাদ, মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ

/ ২৫ বার পঠিত
আপডেট: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
প্রধানশিক্ষককের বিরোদ্ধে অপপ্রচারকারীদের বিরোদ্ধে প্রতিবাদ, মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের ত্রিশালে বাগান ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইবনে খালিদের বিরোদ্ধে মিথ্যা বানোয়াট(মানববন্ধন) ও অপপ্রচারকারী কুচক্রী মহলের বিরুদ্ধে প্রতিবাদ, মানববন্ধন বিক্ষোভমিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। আজ সোমবার(২৬ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়ের মাঠে সমাবেশ ও মানববন্ধন এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভমিছিল অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে অংশগ্রহণকারী এলাকাবাসীরা জানান, দীর্ঘ ৩৫বছর যাবদ বাগান ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইবনে খালিদ তিল তিল করে গড়ে তোলেছে এই প্রতিষ্ঠানটি। শত বাধা অতিক্রম করে যুগের সাথে তালমিলিয়ে প্রতিষ্ঠানটি এগিয়ে চলছে। এমন একজন শিক্ষকের বিরুদ্ধে নানা অপকর্মের অপবাদ দিয়ে কিছু স্বার্থেন্বেষী মহল মানববন্ধন করেছে যা খুবই ন্যক্কারজনক ঘটনা। তারা বলেন সারাজীবন তিনি শুধু জ্ঞান ও শ্রম মেধা শিক্ষার্থীদের মাঝে বিলিয়েই দিয়েছেন যার ফলশ্রæতিতে তিনি এমন লাঞ্ছনার শিকার হয়েছেন যা আমাদের সমাজ, দেশ , তথা পুরো জাতির জন্যে দুঃখজনক। আমরা এই কুচক্রী মহলের বিরুদ্ধে তীব্র নিন্দা ও বিচার দাবী জানাচিছ।


বিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান, রুনা, কাজল, জান্নাত জানান, আমাদের পিতৃতুল্য প্রধানশিক্ষক ইবনে খালিদ স্যারের বিরুদ্ধে বহিরাগত কিছু লোকেরা মিথ্যা বানোয়াট কথা বলে স্যারের সম্মানকে প্রশ্নবিদ্ধ করছে আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের শরীলের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও স্যারের সম্মানার্থে প্রতিহত করবো।
মানববন্ধনে বর্তমান মেম্ববার আব্দুল্লাহ আল মামুন চাঁেন্দ জানান বাগান ইসলামি উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য দক্ষ প্রধান শিক্ষক ইবনে খালেদের বিরুদ্ধে একটা মিথ্যা বানোয়াট অভিযোগ এনে মানববন্ধন করেছে আমরা সেটার প্রতিবাদ স্বপক্ষে সকল ছাত্র-ছাত্রী সমন্বয়ে আমরা আজ মানববন্ধন করছি। আমি ধীরকন্ঠে বলতে চাই কুচক্রী মহলের আশা-আকাঙ্খা কোন দিনও সফল হতে দিবো না দিবো না।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মাহবুল আলম খোকন বলেন, আমরা গত মাসে নির্বাচন করে বিজয়ী হয়েছি।গত দুই তিনদিন আগে থেকেই আমাদের প্রধানশিক্ষক জনাব ইবনে খালিদ স্যারের বিরুদ্ধে একটি মিথ্যা-বানোয়াট অপপ্রচার সৃষ্টি করেছে এক মহল । তাদেরকে মদত দিচ্ছে আরেকটি মহল। এই মহলটি একটি মাদ্রাসা ধ্বংস করে এসেছে। এলাকার লোকজনকে সাথে নিয়ে আমরা এই সমস্ত দালাল, বাটপারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলবো ইনশাল্লাহ। আমরা কোন দিনও এই প্রতিষ্ঠানটিকে ধ্বংস হতে দিবো না।


সাবেক মেম্বার ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আরফান আলী জানান এলাকার কিছু উসশৃংখল লোকজন পাশের একটা মাদ্রাসাকে ধ্বংস করে এখন বাগান ইসলামি উচ্চ বিদ্যালয়টিকে ধ্বংস করার পায়তারা চালাচ্ছে। তাই আমরা আজ এলাকার লোকজন একত্রিত হয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছি।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশীদ সরকার বলেন, আমাদের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অপবাদ টেনে কুচক্রী মহল মানববন্ধন করেছে। আমরা মানববন্ধন করছি তাদের হাতকে ভেঙ্গে দেওয়ার জন্যে। পূর্বেও এরা একটি আলেম মাদ্রাসা ছিল সেটিকে তারা ভেঙ্গেছে। এখন তারা আসছে এ স্কুলকে ভাঙ্গতে।
তাদের উদ্দেশ্য কোনদিনও সফল হবে না ইনশাল্লাহ। মানববন্ধন শেষে ছাত্র-শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।





আরো পড়ুন