• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় সালিশে আট লাখ টাকা জরিমানা, সংবাদ সংগ্রহে সাংবাদিক লাঞ্ছিত

/ ১৯২ বার পঠিত
আপডেট: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

পাবনা প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়ায় সংবাদের তথ্য সংগ্রহের সময়চার সাংবাদিকের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক টুকুনের বিরুদ্ধে। হামলায় মানবকন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি রায়হান আলী আহত হোন। এ সময় ওই চেয়ারম্যান সাংবাদিকদের ফোন কেড়ে নেয়। রবিবার দুপুরে ওই ইউপি চেয়ারম্যানের নিজস্ব কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক রায়হান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় এক মাস আগে সদর ইউনিয়নের ভবানীপুর গ্রামের রবিউল করিম ও সোহেল রানার পরিবারের সদস্যদের মধ্যে মারামারির বিষয়ে গত শুক্রবার সালিশ করেন ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক। সালিশে রবিউল করিমের ছেলে রনি ও জনি নামে দুই যুবককে দীর্ঘক্ষণ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে রাখেন।পরে রবিউল করিমকে ৮ লক্ষ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে পারবেন না বললে তাদেরকে বিভিন্নভাবে হুমকি দেন চেয়ারম্যান। এ ঘটনায় রবিউল ইসলাম উপজেলা নির্বাহীকর্মকর্তা বরাবর রবিবার একটা লিখিত অভিযোগ করেছেন। 

এদিকে এ ঘটনায় তথ্য সংগ্রহের জন্য রবিবার সকালে ভবানীপুর গ্রামেযায় মানবকন্ঠ পত্রিকার প্রতিনিধি রায়হান আলী, আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি আব্দুল আজিজ, খোলা কাগজের প্রতিনিধি মানিক হোসেন ও মেহেদী হাসান রানা। এতে ক্ষিপ্ত হয়ে ইউপিসদস্য সাগর হোসেন এই সাংবাদিকদের দ্রুত স্থান ত্যাগ করতে বলেন। কিছুক্ষণ পরে চেয়ারম্যান ফোন করে তাদেরকে গ্রাম থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় চেয়ারম্যানের বক্তব্য নিতে চাইলে গোলাম ফারুক সাংবাদিকদের নিজের অফিসে আসতে বলেন।

অফিসে পৌঁছানো মাত্রইগোলাম ফারুক সাংবাদিকদের ওপর হামলা চালান। অভিযোগের বিষয়ে চেয়ারম্যান গোলাম ফারুক বলেন, মানবিক কারণে একটি সালিশে গ্রামের প্রধান বর্গের মাধ্যমে জরিমানা করা হয়েছে। কিন্তু এ বিষয়ে আমাকে জড়ানো ছোট্ট একটি অনাকাঙক্ষিত ঘটনা ঘটেগেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ নাহিদ হাসান খান বলেন, ৮ লক্ষ টাকা জরিমানার ঘটনায় রবিউল ইসলাম লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: রাশিদুলইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরো পড়ুন