• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন




বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার ইরানি প্রেসিডেন্টের

/ ২১ বার পঠিত
আপডেট: রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার ইরানি প্রেসিডেন্টের

হিজাব বিরোধী বিক্ষোভে উত্তাল গোটা ইরান। দেশটির ৮০টি শহরে চলছে বিক্ষোভ। চলমান এ বিক্ষোভের মুখে এবার বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ‘অনুপযুক্ত পোশাক’ পরার অভিযোগে নীতি পুলিশের হাতে আটক মাহসা আমিনির মৃত্যুর পর দেশে যে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে, তা ইরানকে অবশ্যই মোকাবিলা করতে হবে।

শনিবার ইরানের সরকারি গণমাধ্যম জানায়, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মাশহাদে বিক্ষোভের বিরুদ্ধে অভিযানে নিহত বাসিজ স্বেচ্ছাসেবক বাহিনীর এক সদস্যের পরিবারের সঙ্গে টেলিফোনে কথা বলেন। এ সময় তিনি বলেন, ‘যারা দেশের নিরাপত্তা ও শান্তিপূর্ণ অবস্থার বিরোধিতা করছে, ইরানকে অবশ্যই তাদেরকে মোকাবিলা করতে হবে। ’

এ সময় প্রেসিডেন্ট ‘বিক্ষোভ এবং জনশৃঙ্খলা-নিরাপত্তা বিঘ্নিত করার মধ্যে পার্থক্য করার’ প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং এসব বিক্ষোভের ঘটনাকে ‘দাঙ্গা’ বলে অভিহিত করেন। ইরানের সরকারি টেলিভিশন চ্যানেলের তথ্য অনুসারে, সপ্তাহব্যাপী বিক্ষোভে দেশটির বিভিন্ন স্থানে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন।





আরো পড়ুন