• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

পাশে থাকবে সৌদি

/ ৫৫ বার পঠিত
আপডেট: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেছেন, বাংলাদেশ একটি ভ্রাতৃপ্রতিম দেশ। দক্ষিণ এশিয়ার এই দেশের উন্নয়নে, তার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে, বিভিন্ন ক্ষেত্রে সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব। খবর  ভয়েস অব আমেরিকা।  

সৌদি আরবের ৯২তম জাতীয় দিবস উপলক্ষে সৌদি রাষ্ট্রদূত এক বার্তায় এসব কথা বলেন।

রাষ্ট্রদূত আল দুহাইলান বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি সফর ও বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে তার সাক্ষাত এবং উচ্চ পর্যায়ের অনেক বাংলাদেশির সফরের পর, সৌদি-বাংলাদেশ সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে।
তিনি বলেন, শান্তি, রাজনৈতিক স্থিতিশীলতা, ভালো প্রণোদনা এবং নিয়ম-নীতির কারণে সৌদি কোম্পানিগুলো বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। এটি শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নেওয়ার পাশাপাশি ২০২৬ সালের মধ্যে উন্নয়নশীল দেশের তালিকায় পৌঁছানোর লক্ষ্য পূরণে বাংলাদেশ সরকারকে সহায়তা করবে।

সৌদি রাষ্ট্রদূত বলেন, ধর্মীয়, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও মানবিক সম্পর্কের মজবুত ভিত্তির ওপর সৌদি-বাংলাদেশ সম্পর্ক গভীর ও চমৎকার।

সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে থেকে, বিশেষ করে দুঃসময়ে, সাহায্য করে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত আল দুহাইলান। তিনি বলেন, বাংলাদেশিরা ইসলাম প্রিয় এবং সৌদি আরবকে গুরুত্ব দেয়। এর স্বীকৃতি স্বরূপ বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সাধনে সৌদি আরব সাহায্যের হাত প্রসারিত করে।


আরো পড়ুন