• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন
Headline
কুকুরের সন্ধান চেয়ে থানায় জিডি,ক হাজার টাকা পুরুস্কার দেওয়া ঘোষণা !  মুজাক্কির হত্যায় পাংখা বেলাল আটক: দ্রুত হত্যাকারী গ্রেফতারের দাবি বিএমএসএফ’র সাংবাদিকতায় নবীনদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষনের সুযোগ সাদুল্লাপুর উপজেলায় কৃষি ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর করেন বাংলাদেশ কৃষকলীগেরর! মংলায় একইসাথে আওয়ামী লীগ-বিএনপির পদ আগলে আছেন ইউপি সদস্য বাবুল! ওসি প্রদীপের সাজানো ৫টি মামলায় সাংবাদিক ফরিদ মোস্তফার জামিন ধর্মপাশায় ২৪নং পিআইসি কতৃক পারিবারিক শ্মশান বিনষ্ট ও ব্যক্তি মালিকানাদিন জমির ক্ষতিতে মানববন্ধন, ভিডিও সুনামগঞ্জে নির্মাণকালেই ১৫ কোটি টাকার সেতুর গার্ডার ভেঙ্গে পড়লো খালে || ভিডিও ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত || ভিডিও ধর্মপাশার বাদশাগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে একটি মার্কেট পুড়ে ছাই ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি || ভিডিও

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে প্রেস কাউন্সিলের পূর্বানুমতি লাগবে

Reporter Name / ১০৮ Time View
Update : শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা মঙ্গলবার ৫ জুলাই ২০১৯: সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে হলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের পূর্বানুমতি লাগবে মর্মে সরকারের প্রজ্ঞাপনের দাবি করা হয়েছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে কাপাসিয়ার দৈনিক নিউনেশন ও দৈনিক জনতা পত্রিকার প্রতিনিধি সাইফুল ইসলামের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, সম্প্রতি বরগুনায় প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

এছাড়া চাপাইনবাবগঞ্জে আলমগীর হোসেন, সিলেটে ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিনিয়ত সাংবাদিকের বিরুদ্ধে অহেতুক হয়রাণীমূলক মামলা করে পেশাটির সাথে সম্পৃক্ত সাংবাদিকদের কন্ঠরোধ করার অপচেষ্টা করা হচ্ছে। দেশের গণমাধ্যমকে বাঁচাতে অবিলম্বে এই ধরনের প্রজ্ঞাপন জারির জন্য সরকারের নিকট অনুরোধ জানানো হয়।
বাংলাদেশ হিউম্যান রাইটস্ এন্ড প্রেস সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান আনোয়ার হোসেন আকাশ’র সভাপতিত্বে ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করে সাংবাদিক সাইফুল ইসলামের নামে মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার ও হয়রানীকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি করে বক্তব্য রাখেন দৈনিক রূপবানী পত্রিকার সম্পাদক ফারুক আহম্মেদ, বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান শরিফুল ইসলাম, বাংলার চোখ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কে এম আবু হানিফ হৃদয়, এসটিভি বাংলা’র ষ্টাফ রিপোর্টার মো: রাজিব তালুকদার, কে এম টিভি বাংলা অনলাইনের পরিচালক মোছাদ্দেক বিল্লাহ প্রমূখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category