• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

প্রতিবন্ধী ছেলেকে হুইল চেয়ার উপহার দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

/ ১২ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
Trishal_Pic_Uno

ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি
ময়মনসিংহের ত্রিশালে দিনমজুর বাবার প্রতিবন্ধী ছেলে নয়ন মিয়া(১৪) কে হুইল চেয়ার উপহার দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুজ্জামান। জানাযায়, উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর গঁফাকুড়ি গ্রামের দিন মজুর নুরুল ইসলামের ছেলে প্রতিবন্ধী মোঃ নয়ন মিয়া। জন্ম থেকেই দুই পা, হাত অবস হয়ে পড়ে আছে। সে অন্যের সাহায্য ছাড়া চলতে পারেনা। তার বাবা অন্যের জমিতে দিন মজুরের কাজ করে। তার মা তাকে নিয়ে ভিক্ষা করে অনেক কষ্টে দিনানিপাত করেন। চার ভাইবোনের মাঝে প্রতিবন্ধী নয়ন মিয়া সবার বড়। প্রতিবন্ধী নয়নের পরিবারের ছয় সদস্য নিয়ে একটু জায়গায় খুপরি একটি ঘরে বসবাস করেন। ঐ ঘরের জায়গা ছাড়া তাদের আর কিছুই নেই। গত ১৪ বছর ধরে প্রতিবন্ধী নয়নকে হুইল চেয়ারের অভাবে নিজে বহন করে ভিক্ষা করে চলেছেন নয়নের মা সালমা বেগম।

প্রতিবন্ধী নয়নের মা সালমা বেগম বলেন, আমার সংসারে আমরা ছয় জন সদস্য বড় ছেলে প্রতিবন্ধী সে একা চলতে পারেনা। তারবাপ মানষের ক্ষেতে কাজ করে। আমি এই ছেলেটাকে নিয়ে ভিক্ষা করে কোন রকম সংসার চালাই। আমার ছেলেটাকে বহন করতে কষ্ট হয়। হলেও করার কিছু ছিলনা। ঠিকমত খেতেই পারিনা হুইল চেয়ার কিনে দিবো কি করে। ইউএনও স্যার আমার কষ্ট দেখে একটি হুইল চেয়ার উপহার দিছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান বলেন, প্রতিবন্ধী নয়নের মা তাকে নিয়ে রাস্তায় ভিক্ষা করতো। আমি খোজ খবর নিয়ে দেখি এই পরিবারটি অসহায়। পরিবারের ছয় সদস্য নিয়ে নিজের ৫ শতাংশ জমির উপর এক কক্ষ বিশিষ্ট একটি খুপরি ঘরে বসবাস করে। প্রতিবন্ধী ছেলেটার জন্য একটি হুইল চেয়ার উপহার দেয়েছি। প্রতিবন্ধী নয়ন মিয়াদের জন্য আমাদের আরও অনেক কিছু করার দায় আছে।


আরো পড়ুন