• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

রূপনার জন্য বাড়ি তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

/ ১০৮ বার পঠিত
আপডেট: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের প্রতিটা মানুষ। সাফ জয়ী কন্যাদের বরণে চলছে নানা আয়োজনও। তৃণমূল পর্যায় থেকে নানা বাধা-বিপত্তি ও দারিদ্রকে জয় করে বাংলার নারীরা বিশ্ব ফুটবলে ইতিহাস গড়েছে।  

দারিদ্র জয়ের পাশাপাশিে এশিয়া ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জনে বাংলাদেশ নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার নিজ শহর রাঙামাটিতে একটি বাড়ি তৈরির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রূপনা চাকমার জরাজীর্ণ বাড়ির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নজরে এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও।

এ জন্য তাৎক্ষণিকভাবে রূপন চাকমার জন্য বাড়ি তৈরি নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বিষয়টি প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহাসানুল করিম নিশ্চিত করে জানান, যুক্তরাষ্ট্র থেকেই রূপনার পরিবারের জন্য একটি বাড়ি তৈরির নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা।

এ বিষয়ে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, রূপনা চাকমার পরিবারের জন্য একটি বাড়ি তৈরিতে উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ৬ষ্ঠ আসরের শিরোপা জিতে নেয় বাংলাদেশ নারী ফুটবল দল। বাংলাদেশ নারী ফুটবল দলের এই সদস্য সদ্য সমাপ্ত নারী সাফ চ্যাম্পিয়নশিপে সেরা গোলরক্ষকের স্বীকৃতি পেয়েছেন।  এমন সাফল্যের পর ঋতুপর্ণা চাকমা ও রুপনা চাকমার বাড়িতে যান রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।


আরো পড়ুন