• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

সন্ধ্যা নদী ভাঙ্গপ্রতিরোধের জন্য সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে উজিরপুরে পানী সম্পদ প্রতিমন্ত্রী।

/ ২৪২ বার পঠিত
আপডেট: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

সুমন খান নিজস্ব প্রতিনিধিঃ- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নদী ভাঙ্গন কবলিত প্রতিটি এলাকাতেই নদী ভাঙ্গন প্রতিরোধ ও ভাঙ্গন কবলিত নদী শাসন এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে অগ্রাধীকার ভিত্তিত্বে গৃহ নির্মান করে দেওয়ার আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছে। নদী ভাঙ্গন কবলিত সকল অঞ্চলের গৃহহীন ক্ষতিগ্রস্থ মানুষ কষ্টে থাকবে না। সেই সাথে নদী শাসন ও ভাঙ্গন প্রতিরোধের জন্য সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে পানী সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এ কথা বলেছেন।

বরিশালের উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের শাকরাল ও নারকেলী গ্রামে প্রমত্তা সন্ধ্যা নদীর অব্যাহত ভাঙ্গন প্রতিরোধ প্রকল্পের উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় বরিশাল ২ আসনের সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহে আলম বলেন উজিরপুর ও বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীর ভাঙ্গন কবলিত এলাকাগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে চিহ্নিত করা হয়েছে।পানী সম্পদ মন্ত্রনালয়ের জরুরী নদী শাসন কর্মসুচীর আওতায় নদী ভাঙ্গন প্রতিরোধের জন্য ইতিমধ্যে একটি ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করা হয়েছে। এছারা দেশ এখন উন্নয়নের রোল মডেলে চিহ্নিত হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষক সমাজ ও শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে ধারাবাহিক ভাবে এমপিওভুক্ত করে দিচ্ছেন। সকল ক্ষেত্রেই সরকার চ্যালেঞ্জ নিয়ে সফলতা দেখাচ্ছে। দুর্নিতীবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো ট্রলারেন্স। সকল অপরাধীদেরকেই আইনর আওতায় নেয়া হচ্ছে।

শনিবার সকাল ৯ টায় চথলবাড়ী বাজারে বরাকোঠা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মোঃ শহীদুল ইসলাম হাওলাদারে সভাপতিত্তে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন,পানী সম্পদ মন্ত্রনালয়ের প্রধান প্রকৌশলী আঃ ওহাব মিয়া,উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার প্রমুখ।


আরো পড়ুন