• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

মাছ ধরতে গিয়ে আটক ৮ ভারতীয় জেলে

/ ৭৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
ভারতীয় জেলে

শ্রীলঙ্কার জলসীমায় ‘অবৈধ মাছ ধরার’ অভিযোগে শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে আটক হয়েছেন আট ভারতীয় জেলে। বিষয়টি নিশ্চিত করেছে ভারতের রামেশ্বরম কিউ শাখা পুলিশ।

পুলিশের বিবৃতি অনুসারে, সোমবার রাত ১০ টায় জগদপট্টিনম থেকে ২২ নটিক্যাল মাইল দূরে আটক করা হয় এই জেলেদের। নাগাপট্টিনম থেকে আটককৃত জেলেদের ত্রিনকোমালি বন্দরে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগেও গত মাসে তামিলনাড়ুর উপকূলীয় জেলা থেকে মাছ ধরতে গিয়ে শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে আটক হয়েছিলেন দশ ভারতীয় জেলে। শ্রীলঙ্কার মৎস্যজীবী সমিতি নিশ্চিত করেছিল বিষয়টি।

তবে, ত্রুটির কারণে ভারতীয় একটি নৌকা ভেসে ভেসে ডুকে পড়ে লঙ্কান জলসীমায় বলে দাবি ছিল ভারতের। এরপর তাদের আটক করে শ্রীলঙ্কার নৌবাহিনী। পরে আটকে পড়া সেই ছয় ভারতীয় জেলেকে উদ্ধার করে দেশে আনে ভারত।

তামিলনাড়ুর রামেশ্বরমের মৎস্যজীবীরা মাছ ধরতে প্রতিদিনই সমুদ্রে যায়। এই ফিশিং বন্দর থেকে গতকাল প্রায় ৫৩২টি নৌকা সমুদ্রের দিকে রওনা হয়। কিন্তু সাগের পান্ডিয়ানের মালিকানাধীন নৌকাটি পাল্ক বে এলাকায় যান্ত্রিক সমস্যার কারণে ভারত-শ্রীলঙ্কার সমুদ্র সীমার অতিক্রম করে শ্রীলঙ্কার জলসীমায় ডুকে পড়ে বলে দাবি ভারতের।


আরো পড়ুন