• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩০ পূর্বাহ্ন

৯ ওয়ার্ডে ছিন্নমুল নিচিচা’র ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

/ ৬৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

সুচিকিৎসা আমাদের মৌলিক অধিকার” এই প্রতিপাদ্যকে লক্ষ্য রেখে গাইবান্ধা শহরের ৯টি ওয়ার্ডে ছিন্নমুল গরীব মানুষদের মাঝে নিরাপদ চিকিৎসা চাই” স্বেচ্ছাসেবী সংগঠন গাইবান্ধার ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় ১৯ সেপ্টেম্বর সোমবার শহরের ১নং ওয়ার্ডের ডেভিড কোম্পানি পাড়া সংলগ্ন শহর রক্ষা বাধে ফ্রি মেডিকেল ক্যাম্পে সন্ধানী ডোনার ক্লাবের সদস্যরা রক্তের গ্রুপ পরীক্ষা করেন। ফ্রি মেডিকেল ক্যাম্প এর শুভ উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার প্যানেল মেয়র শহীদ আহমেদ। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা ১নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ শাহীন।


সভাপতিত্ব করেন- নিরাপদ চিকিৎসা চাই” স্বেচ্ছাসেবী সংগঠন গাইবান্ধা জেলা শাখার সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু। স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ চিকিৎসা চাই গাইবান্ধা জেলা শাখার সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া। এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ চিকিৎসা চাই গাইবান্ধা জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি নাজিম আহমেদ রানা, যুগ্ন সাধারন সম্পাদক এস,এম পিটার, সহ- সাংগঠনিক সম্পাদক তিতুমীর প্রধান ও মিল্লাত হোসাইন, দপ্তর সম্পাদক সঞ্জয় সাহা, স্বাস্থ্য সম্পাদক সরফরাত নেওয়াজ চন্দন, সদস্য মীরন,তানভীর আঞ্জুম সুজন, সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক মনিরুল হক সজীব, মেডিকেল অফিসার ডা. আসাদুল হক আসাদ,মেডিকেল অফিসার রিভিয়া ইয়াছমীন, মিডওয়াইফ মোহসিনা খাতুন, ইন্টার্ণ মেডিক্যাল অ্যাসিসটেন্ট, কাসিউল ইসলাম, সন্ধানী ডোনার ক্লাবের সহ সাধারন সম্পাদক নাজমুল হোসাইন নিশাত, সদস্য আবু নোমান জিহাদী সহ অনেকে।
“মোছা: নাজমা বেগম নামে এক সেবা গ্রহীতা” জানান- আমরা গরীব মানুষ টাকার অভাবে ঠিকমতো চিকিৎসা করাতে পারিনা। বিনামূল্যে চিকিৎসা সেবা ও মেডিসিন প্রদান করায় আমরা খুশী। আমরা চাই সংগঠনটি মাঝেমধ্যে এই রকম সেবা প্রদান করুক।


নিরাপদ চিকিৎসা চাই” গাইবান্ধা জেলা শাখার সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু” বলেন, যেসব অসহায় দরিদ্র মানুষ টাকার অভাবে চিকিৎসা করতে পারেন না তাদের কথা চিন্তা করে সেসব মানুষদের দোড়গোড়ায় চিকিৎসা সেবা পৌছে দেয়ার লক্ষে আমাদের এই মেডিকেল ক্যাম্প। পর্যায়ক্রমে প্রতি সপ্তাহে গাইবান্ধা পৌরসভার ৮টি ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে এই চিকিৎসা সেবা প্রদান করা হবে।

“নিরাপদ চিকিৎসা চাই” গাইবান্ধা জেলা শাখার সাধারন সম্পাদক “জিয়াউর রহমান জিয়া” বলেন- সুবিধাবঞ্চিত অসহায় মানুষ যারা ঠিকমতো চিকিৎসা পান না। তাদের কথা চিন্তা করে আমাদের এই ফ্রি মেডিকেল ক্যাম্প করা উল্লেখ্য, ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ৩শ জন গরীব মানুষকে চিকিৎসা সেবা সহ মেডিসিন প্রদান করা হয়।


আরো পড়ুন