• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

অ্যাম্বুলেন্সকে ফেরী ও টোল ফ্রি ঘোষণা করতে হবে!

/ ২২১ বার পঠিত
আপডেট: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

রিপোর্টার আরেফিন সোহাগ:- ঢাকা শনিবার ২৬ অক্টোবর ২০১৯: রোগি ও লাশ বহনকারী অ্যাম্বুলেন্সকে ফেরী ও টোল ফ্রি ঘোষণা করতে হবে। অ্যাম্বুলেন্স ক্রয়ের ওপর করারোপ বাতিলসহ রাস্তায় পুলিশি হয়রাণী বন্ধ করার দাবি করা হয়। শুক্রবার বিকেলে সুপ্রীম কোর্ট আইনজীবি সমিতির হলরুমে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক কল্যান সমিতির বর্ষপূর্তি অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ এই দাবি তোলেন। ফেরী ও টোল ফ্রি করা হলে গরীব-অসহায় রোগি ও লাশ পরিবহনে আমরা আরো আন্তরিক হতে বাধ্য হবো।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (নায়ক ফারুক)। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন ও নিয়ন্ত্রক শাখার উপ-পরিচালক স্বপন কুমার হালদার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সমাজসেবা অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক রকনুল হক, বাংলা লিংক টাইগার’স ডেন হেড অব মার্কেটিং মো. বাকি বিল্লাহ, চলচ্চিত্র ও নাট্য অভিনেত্রী মনিরা আক্তার মিঠু।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নায়ক ফারুক বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মানবতাবাদি নারী। আপনারা মানুষের সেবা করছেন, একথা নিশ্চিত। সংসদে আমি আপনাদের দাবির কথা তুলে ধরবো। বিশেষ অতিথির বক্তব্যে স্বপন কুমার হালদার বলেন, অ্যাম্বুলেন্স মালিক এবং শ্রমিকরা মানব সেবায় সত্যিই কাজ করেন। একজন অসুস্থ রোগি এবং মৃতদেহ পৌঁছে দেয়ার মত একটি কাজে আপনারা নিয়োজিত আছেন। বিশেষ অতিথির বক্তব্যে আহমেদ আবু জাফর বলেন, সরকারকে আপনাদের দাবিগুলো মেনে আরেকবার প্রমান করা উচিত যে তারা সত্যিই মানবসেবায় অন্যসব সরকারের চেয়ে ব্যতিক্রম। আপনাদের দাবিগুলো দ্রুত লিখিত আকারে সরকারের কাছে পৌঁছে দিন। আপনাদের প্রয়োজনে বিপদে-আপদে আমাদের সংগঠনের সাংবাদিকরা আপনাদের পাশে থাকবে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. গোলাম মোস্তফা। উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক মো. বাদল মাদবর। অনুষ্ঠানের এক পর্যায়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন দেশী ও বিদেশী যন্ত্রাংশ প্রতিষ্ঠান পসড়া সাজিয়ে মেলারও আয়োজন করে। অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে অ্যাম্বুলেন্স মালিকগণ অংশ নেন।


আরো পড়ুন