• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

শর্তসাপেক্ষে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল: স্বরাষ্ট্রমন্ত্রী

/ ৫ বার পঠিত
আপডেট: রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ছয়মাস বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী। আগের মতো শর্ত সাপেক্ষে এই মেয়াদ বাড়ানো হলো। আগামীকাল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা জিয়া, সেই শর্তে মেয়াদ বাড়ানো হলো বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি আরও বলেন, বিএনপিকে হঠাৎ করেই মাঠে-ময়দানে দেখা যাচ্ছে। তাদের রাজনৈতিক স্বাধীনতা রয়েছে। তারা গণতান্ত্রিকভাবে কর্মসূচি পালন করলে সরকারের কিছু বলার নেই। কিন্তু যখনই জ্বালাও-পোড়াও, ভাঙচুর হবে তখনই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কুমিল্লায় বিএনপি নেতা বুলুর উপর হামলা হয়েছে।  কীভাবে সে হামলা হয়েছে সে বিষয়ে তদন্ত করা হবে। কেউ অতি উৎসাহী হয়ে কিছু করছে কিনা তা দেখা হবে। বনানীর ঘটনার বিষয়ে প্রকৃতপক্ষে কী হয়েছে তা জানি না; জেনে জানাব। ’

বাংলাদেশে মিয়ানমারের মর্টারশেল নিক্ষেপে হতাহতের ঘটনায় বিজিবি কড়া জবাব দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মিয়ানমারের ঘটনায় শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। পরবর্তী পদক্ষেপ হিসেবে বিষয়টি জাতিসংঘকে জানানো হবে।

তিনি বলেন, এই সুযোগে আর কোনো রোহিঙ্গা ঢুকতে পারবে না বাংলাদেশে। আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেওয়া হবে না।

বর্ডারে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ঠ মনোবল নিয়ে দায়িত্ব পালন করছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


আরো পড়ুন