• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন




৯৯৯-এ কল পেয়ে ডুবে যাওয়া আট জেলেকে উদ্ধার

/ ১৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
৯৯৯-এ কল

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে রামগতির ডুবে যাওয়া নৌকার আট জেলেকে উদ্ধার করেছে পুলিশ। উপজেলার মেঘনা নদীর চর আবদুল্লাহ এলাকা থেকে তাদের উদ্ধার করে নৌ পুলিশ। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) মো. ফেরদৌস আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে জেলে উদ্ধার করে নিরাপদে বাড়িতে পাঠানো হয়।

উদ্ধারকৃতরা হলেন বরিশালের হিজলা উপজেলার কাকুড়িয়া এলাকার ইসমাইল মাঝি, মো. রাব্বি, শুক্কুর আলী, মো. আবদুল, নুরুল ইসলাম, ইব্রাহিম, সাইফুল ফরাজী ও সাদ্দাম। তারা সমুদ্র ও মেঘনা নদীতে মাছ শিকার করেন।

পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোরে সমুদ্র থেকে মাছ ধরে বরিশালের হিজলাতে ফেরার পথে ভাটায় আটজন জেলে একটি নৌকা নিয়ে মেঘনা নদীর বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহর একটি চরে আটকা পড়েন। পরে জোয়ারের তোড়ে তাদের নৌকাটি ডুবে যায়। ঘটনাটি দেখে পাশ দিয়ে নৌকা নিয়ে যাওয়া আলেকজান্ডার এলাকার জেলে হৃদয় ৯৯৯-এ কল দেন। বড়খেরী নৌ পুলিশ এদিন দুপুরে ঘটনাস্থলে গিয়ে ডুবে যাওয়া নৌকার আট জেলেকে জীবিত উদ্ধার করে। পরে তাদের নিরাপদে বাড়িতে যাওয়ার ব্যবস্থা করা হয়





আরো পড়ুন