• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

উইন্ডিজের বিশ্বকাপ দলে ২ নতুন মুখ, জায়গা হয়নি আন্দ্রে রাসেলের 

/ ১৫৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

আন্দ্রে রাসেল এবং ফাবিয়ান অ্যালেনকে বাইরে রেখেই বিশ্বকাপ দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ। ১৫ সদস্যর দলে বড় চমক দুটি। আন্তর্জাতিক টি২০ অভিষেক না হওয়া ইয়ানিক ক্যারিয়াহ এবং রেমন রেইফারকে দলে ডেকেছেন নির্বাচকরা। এক বছর পর দলে ফিরেছেন তারকা ওপেনার এভিন লুইস। আর দীর্ঘ ছয় বছর পর দলে জায়গা হয়েছে জনসন চার্লসেরও। সংযুক্ত আরব আমিরাতে গেল টি২০ বিশ্বকাপের পর থেকেই ফিটনেস ইস্যুতে উইন্ডিজ দলের বাইরে ছিলেন লুইস। তবে আরেকটি বিশ্বকাপের আগে আবারও এই অভিজ্ঞ ক্রিকেটারকে ডাকা হলো দলে।

তবে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ ছাড়া খেলার অনীহা দেখান তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে এবার আর দলে জায়গা দেওয়া হয়নি। ফাবিয়ান অ্যালেনের বাদ পড়াটাও অনেকটা একই কারণে। পারিবারিক কারণ দেখিয়ে বছরের শুরুতে জাতীয় দল থেকে সাময়িক বিরতি নেন অ্যালেন। পরে গত আগস্টে আবার নিজেকে এভেলেবেল ঘোষণা করলেও, তাকে আমলে নেয়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।

তবে ওয়েস্ট ইন্ডিজ দলে সবচেয়ে বড় চমক লেগস্পিন অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়াহর ডাক পাওয়া। গেল মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় ক্যারিয়াহর। ঘরোয়া ক্রিকেটে টি২০ ফরম্যাটে মাত্র ৪ ম্যাচ খেলেছেন ক্যারিয়াহ। যার শেষটি আবার ৬ বছর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। হেইডেন ওয়ালশের জায়গা তাকে সুযোগ করে দেওয়া হয়েছে। অনাভিষিক্ত হিসেবে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন রেমন রেইফার। হাঁটুর ইনজুরির কারণে ডমিনিক ড্রেকসকে বিশ্বকাপে পাচ্ছে না ক্যারিবিয়ানরা। তাই চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে থাকা এই বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডারকে দলে নেওয়া হয়েছে।

এবারের সিপিএলে দারুণ খেলার পুরস্কার পেয়েছেন জনসন চার্লসও। প্রায় ৬ বছর পর জাতীয় দলে তিনি। উইন্ডিজের হয়ে এই টপ অর্ডার ব্যাটার সবশেষ খেলেছিলেন ২০১৬ সালের ডিসেম্বরে। এবারের সিপিএলে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক চার্লস। ৬ ম্যাচে ১৩৬ স্ট্রাইকরেট ও ৪৫ গড়ে ২২৭ রান করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের টি২০ বিশ্বকাপ দল নিকোলাস পুরান (অধিনায়ক), রভমান পাওয়েল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, জ্যাসন হোল্ডার, এভিন লুইস, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাককয়, রেমন রেইফার, ওডিয়ান স্মিথ, ব্র্যান্ডন কিং, আলজারি জোসেফ, আকিল হোসেইন, শেল্ডন কটরেল, জনসন চার্লস, ইয়ানিক ক্যারিয়াহ।


আরো পড়ুন