• শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

শিগগিরই স্বনামধন্যদের অর্থপাচারের তথ্য প্রকাশ করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

/ ১০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শিগগিরই স্বনামধন্যদের বিদেশে অর্থপাচারের তথ্য প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সাংবাদিকরা সেসব ছাপবেন কিনা সে বিষয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি। বুধবার ভারত সফরের অভিজ্ঞতা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। দুদক এসব বিষয় দেখছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘অনেক স্বনামধন্যদের ব্যাপারেও আমার কাছে আছে।

তবে হ্যাঁ, আমাদের দুর্নীতি দমন কমিশন এবং ব্যাংকের ওখান থেকে খবর নেওয়া হচ্ছে। আসবে, সামনে একদিন আসবে। মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসকে নজরদারিতে আনা হবে কি না এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, ‘অবশ্যই আনা হবে। এটা নজরদারিতে আনা হয়েছে বলেই আপনারা জানতে পারলেন। আপনারা খুঁজে বের করেননি তো। সাংবাদিকরা বের করেনি। আবার এমন এমন অনেকের অর্থ পাচারের তথ্য আছে, ওটা আপনারা লিখবেন কি না আমার সন্দেহ আছে। আমি সোজা কথা বলি। অনেক স্বনামধন্যদের ব্যাপারেও আমার কাছে (তথ্য) আছে।

সুইস ব্যাংকে বাংলাদেশিদের অবৈধ অর্থের বিষয়ে তিনি বলেন, সুইস ব্যাংকে বহু আগেই আমাদের ডিমান্ড পাঠিয়েছিলাম। তালিকা চেয়েছিলাম। কোনো তালিকা আসে নাই। কেউ বলতে পারে নাই। সবাই বলে যায়, হাওয়ায় বলে যায়, কিন্তু সঠিক তথ্য দিয়ে বলতে পারে না। এটা একটা সমস্যা।


আরো পড়ুন