• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

রাষ্ট্রপতির সঙ্গে দোরাইস্বামীর বিদায়ী সাক্ষাৎ

/ ১২৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে এ বিদায়ী সাক্ষাৎ করেন তিনি। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতা দেওয়ার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাষ্ট্রপ্রধান বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক ঐতিহাসিক। তিনি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের কথাও উল্লেখ করেন।


রাষ্ট্রপতি হামিদ বলেন, এ সফরের ফলে দু’দেশের সম্পর্কের মধ্যে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য ভারতের বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বাণিজ্য ও বিনিয়োগসহ বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে এবং ভবিষ্যতেও দুই দেশের সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

সূত্র- বাসস।


আরো পড়ুন