• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

পঁচাত্তর নয়, গর্জে উঠবে একাত্তরের হাতিয়ার: কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

/ ৩৪ বার পঠিত
আপডেট: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

পঁচাত্তর নয়, বাংলাদেশে একাত্তরের হাতিয়ার আবার গর্জে উঠবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের মতো এই আপরাধীদেরও ফাঁসির মঞ্চে নিয়ে যাবে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন তিনটি থানা ও চারটি ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে আব্দুর রাজ্জাক বলেন, ভারত থেকে বহু সমস্যার সমাধান করেই দেশে ফিরেছেন শেখ হাসিনা।

তিস্তাসহ অন্যান্য সমস্যা অচিরেই সমাধান হবে। ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান ও চারটি ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে রাজধানীর গ্রীণরোডস্থ স্টাফ কোয়ার্টার মাঠে এই সমাবেশ। জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। সম্মেলনে আওয়ামী লীগ নেতারা বলেন, দায়িত্ব নিয়ে সজাগ থাকতে হবে। দলীয় পদ নিয়ে বাণিজ্য না করার তাগিদ দিয়ে তারা বলেন, আন্দোলন সংগ্রামে মাঠে থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, যারা এখনও পাকিস্তানের উচ্ছিষ্ট খায় তারা চেয়েছিল আওয়ামী লীগকে ধ্বংস করতে। মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা পৃথিবীর অর্থনীতিতে তোলপাড় চলছে। ফলে বিদ্যুৎসহ সব দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি।


আরো পড়ুন