• শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

পুলিশকে ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

/ ৫৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দেশে উৎপাদিত চালের দাম বেঁধে দেয়া সম্ভব না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, ‘মুক্তবাজার অর্থনীতিতে দেশে উৎপাদিত চালের দাম বেঁধে দেয়া সম্ভব না। বাণিজ্য মন্ত্রণালয় যেটা বলেছে দাম বেঁধে দিবে সেটা আমদানি নির্ভর চালের জন্য। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয় ভিত্তিক সাংবাদিক সংগঠন বিএসআরএফের সংলাপে এসব কথা বলেন তিনি। সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে পুলিশকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘প্রতিপক্ষকে ঘায়েল করতে সরকার পুলিশকে ব্যবহার করছে। বিএনপি পুলিশের ওপর আক্রমণ করেনি। পুলিশ আগ বাড়িয়ে হামলা চালিয়েছে ও আমাদের নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিএনপির গুলশান কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, ‘পুলিশকে বিএনপি প্রতিপক্ষ বানায়নি। আমরা পুলিশকে প্রতিপক্ষ মনে করি না। বিএনপি মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি পুলিশ বাহিনীকে সতর্ক করেছে। কিছু অতিউৎসাহী সদস্য মানবাধিকার লঙ্ঘন করছে। আন্দোলনের কথা জানিয়ে ফখরুল বলেন, ‘সমমনা রাজনৈতিক দলগুলোকে নিয়ে যুগপৎ আন্দোলন হবে। এর মধ্যদিয়ে পরবর্তী করণীয় ঠিক হবে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা বিএনপির সঙ্গে আলোচনা করতে চাইবে তাদের জন্য পথ খোলা।

জনগণের স্বার্থে ও সহিংসতা এড়াতে সরকারকে সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রবর্তন করতে হবে বলেও জানান তিনি। কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের কথা টেনে বিএনপি মহাসচিব বলেন,‘আবারও দুর্নীতি করতে চারটি কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের মেয়াদ বাড়িয়েছে সরকার। এতে জনগণের কোনো উপকার হবে না বরং ক্ষতি বাড়বে।


আরো পড়ুন