• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

সাপের কামড়ে বউ-শাশুড়ির মৃত্যু

/ ১০০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

অনলাইন ডেস্কঃ

কুষ্টিয়ার খোকসা উপজেলায় সাপের কামড়ে জয়নব বেগম (৪৮) ও কামরুন্নাহার (১৭) নামে দুই নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তাদের মৃত্যু হয়। সম্পর্কে তারা বউ-শাশুড়ি বলে জানা গেছে।

নিহত জয়নব বেগম উপজেলার জয়ন্তী হাজরা ইউনিয়নের আব্দুস ছাত্তারের স্ত্রী। আর কামরুন্নাহার আব্দুস ছাত্তারের ছেলে হাবিবুল বাহারের স্ত্রী।


জয়নব বেগমের ছেলে জয়ন্তী হাজরা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মুন্নাফ হোসেন জানান, সোমবার রাতে একই সময় জয়নব বেগম ও তার ছোট ভাইয়ের স্ত্রী কামরুন্নাহার হাতে এবং মাজায় সাপে কোনো পোকা কামড়েছে বলে জানায়। ভোরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করেন সেখানকার কর্তব্যরত চিকিৎসক। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসার এক পর্যায়ে আগে কামরুন্নাহার ও পরে জয়নব বেগমের মৃত্যু হয়।

জয়ন্তী হাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সকিব খান বলেন, সোমবার রাত ২টার পর কামরুন্নাহার তার স্বামী হাবিবুল বাহারকে জানান, তার মাজায় কিসে যেন কামড় দিয়েছে। এ সময় পাশের ঘর থেকে তার শাশুড়ি জয়নব বেগমও স্বামী আব্দুস ছাত্তারকে জানান, তার হাতে কিসে যেন কামড় দিয়েছে। রাতেই ওঝা ডেকে দুজনের চিকিৎসা করানো হয়।

এক পর্যায়ে সকাল সাড়ে ৬টার দিকে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসা দেওয়ার পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নেওয়ার পর আগে নববধূ ও পরে তার শাশুড়ি মারা যায়।

খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল বলেন, ‘দুজনকেই একেবারে মুমূর্ষু অবস্থায় ভোরে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। প্রাথমিকভাবে ধারণা করা হয় তাদের সাপে কেটেছে। তবে বিষয়টি নিশ্চিত করা ও উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু অনেক দেরি হয়ে যাওয়ায় বিষক্রিয়া সারা শরীরে ছড়িয়ে পড়ে। যে কারণে দুজনের কাউকেই আর বাঁচানো সম্ভব হয়নি।


আরো পড়ুন