• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

যুবসমাজের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিলেন জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

/ ৮৪ বার পঠিত
আপডেট: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , ‘পঁচাত্তরের পর সামরিক সরকার ক্ষমতা দখল করে। জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসেছিলেন। সেই জিয়াউর রহমান যুবসমাজের হাতে অস্ত্র, মাদক তুলে দিয়ে তাদের বিপথে পরিচালিত করেছিলেন। তিনি যুবসমাজের হাতে অস্ত্র তুলে দিয়ে নিজের ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা করেছিলেন।


রবিবার (১১ সেপ্টেম্বর) গণভবনে আয়োজিত ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২’ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সরকার দেশে-বিদেশে কর্মসংস্থানের জন্য উপযুক্ত জনশক্তি তৈরি করতে কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘শত বাধা অতিক্রম করেই বাংলাদেশ এগিয়ে যাবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার প্রধান কারিগর হবে যুবসমাজ।

শেখ হাসিনা বলেন, ‘যুবসমাজকে সুশিক্ষিত করতে ক্ষমতায় এসেই কাজ শুরু করে আওয়ামী লীগ। করোনার মাঝে যুবসমাজই সবার আগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, যা পুরো জাতির জন্য উৎসাহের কারণ। সরকারপ্রধান বলেন, ‘একটি দেশের প্রকৃত সম্পদ যুবকরা। দেশের নেতৃত্ব তারাই দিতে পারে, দেশকে নিয়ে যেতে পারে উন্নতির শিখরে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ বিষয়টি অনুধাবন করতে পেরেছিলেন। তাই যুবসমাজের উন্নয়নে তিনি ব্যাপকভিত্তিক কর্মসূচি গ্রহণ করেছিলেন।

তিনি বলেন, ‘স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন এ দেশের যুবকরা। দেশকে এগিয়ে নিয়ে গেছেন যুবকরাই। যুবসমাজের উন্নয়নের ধারাবাহিতকায় ছেদ পড়ে জাতির পিতাকে হত্যার পর। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ থেকে যুবকদের নিয়ে কিছু অংশ পাঠ করেন।


আরো পড়ুন