• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ভোটে সাংবাদিকদের কাজে বাঁধা দিলে ৩ বছরের সাজার সুপারিশ

/ ২৪ বার পঠিত
আপডেট: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
নির্বাচন কমিশনার আহসান হাবিব

ভোটে সাংবাদিকদের সংবাদ সংগ্রহের কাজে কেউ বাঁধা বা শারীরিকভাবে লাঞ্ছিত করলে সর্বোচ্চ ৩ বছরের সাজার বিধান রেখে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব।

আহসান হাবিব বলেন, আগামী সংসদ নির্বাচন কমিশনের জন্য চ্যালেঞ্জ হবে। আগামী নির্বাচনের আগে সব ভোট হবে ইভিএমে, ইউপি নির্বাচন ছাড়া ভোটে থাকবে সিসি ক্যামেরা। রোববার (১১ সেপ্টেম্বর) ঝিনাইদহ পৌরসভার নির্বাচন বিষয়ে এক সভায় এ কথা বলেন তিনি।

ইসি বলেন, ৩০০ আসনের লক্ষ থাকলেও বাজেট ঘাটতি হলে আগামী সংসদ নির্বাচনের ঝুঁকিপূর্ণ সব কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হবে। কমিশনের প্রতি আস্থা ফেরাতে ইসি সর্বোচ্চ চেষ্টা করবে বলেও জানিয়েছেন তিনি।
ঝিনাইদহ পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোটগ্রহণ, একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪৭ কেন্দ্রের ২৬৫টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা। নির্বাচনে ৮২ হাজার ৬৯৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৪০ হাজার ৪৪৬ জন এবং নারী ৪২ হাজার ২৪৯ জন। নির্বাচনে মেয়র পদে ৪, কাউন্সিলর পদে ৬৪ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরো পড়ুন