• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

মেঘনার পানি আকাশে উঠার ভিডিও ভাইরাল

/ ১২১ বার পঠিত
আপডেট: রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর রামগতি উপজেলাতে মেঘনা নদীর পানি আকাশে উঠার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (ভাইরাল) ছড়িয়ে পড়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার টাংকি মাছঘাটের মৎস্য আড়তের কর্মচারী মজিদ হোসেন উমর তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ৩৭ সেকেন্ডের ভিডিওটি পোষ্ট করেন। তবে উপজলা প্রশাসন ও স্থানীয় মাছ ব্যবসায়ীরা জানিছেন, আকাশের দিকে পানি উঠার কোন ঘটনা ঘটেনি।

পরে সাড়ে ৪ টার দিকে মজিদের কাছ থেকে ভিডিওটি নিয়ে উপজেলার চরগাজী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজিব জমিদার তার ব্যক্তিগত ফেসবুকে পোষ্ট করেন। পোষ্টটিতে মাকসুদুর রহমান আপন নামে এক ব্যক্তি মন্তব্য করছেন, তিনি দৃশ্যটি দেখেছেন। বিকেল ৩ টা ২০ মিনিটের দিকে ওই দৃশ্যটি দেখা যায়।

মজিদের পোষ্ট করা ভিডিওটির ক্যাপশনে লেখা হয়, ‘ইয়া আল্লাহ, প্রকৃতির কি ভয়ংকর রূপ..সরাসরি আজ নিজ চোখে দেখলাম’…. স্থান- টাংকি ঘাট, রামগতি।

ভিডিও ধারণকারী মজিদ লক্ষ্মীপুর সদর উপজেলার ২০নং চররমনি মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট এলাকার বাসিন্দা। তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। রামগতির টাংকি ঘাটে এক আত্মীয়ের মৎস্য আড়তে তিনি চাকরি করেন।

ভিডিও ধারণকারী মজিদ হোসেন উমর বলেন, আমি টাংকি মাছঘাটে একটি আড়তে চাকরি করি। দুপুরের খাওয়া শেষে নদীর পাড়ে বসে ছিলাম। হঠাৎ করে ঘাটের অদূরে নদীর পানি আকাশের দিকে উঠতে দেখা যায়। তাৎক্ষণিক ভিডিওটি করে পোষ্ট করেছি।

টাংকি ঘাটের মাছ ব্যবসায়ী আব্দুর রব বলেন, আমি বিকেলে ঘাটেই ছিলাম। আকাশের দিকে পানি উঠার কোন দৃশ্যই আমাদের কারো চোখে পড়েনি। কে বা কারা একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়েছে। অনেকেই আমাদের কাছ থেকে জানতে চেয়েছে। কিন্তু এমন কোন দৃশ্য আমাদের চোখে পড়েনি।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বলেন, বিকেলে টাংকি ঘাটে ইউপি প্যানেল চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এই ধরণের দৃশ্য তিনি দেখেননি। এই ছাড়া স্থানীয়দের কথা হয়েছে, তারাও সত্যতা দিতে পারেননি ।


আরো পড়ুন