• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ আরও বেড়েছে

/ ১২৭ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬৫ জন, যা আগের দিনের তুলনায় ৭০ জন বেশি। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬০ হাজার ৬৯৫ জন, যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ২১ হাজার।

এর আগে, বুধবার ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ২৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও ভাইরাসে আক্রান্ত হয়ে বেশি মারা গেছে জাপানে। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে রাশিয়া, হাঙ্গেরি, অস্ট্রেলিয়া, ইতালি ও দক্ষিণ কোরিয়া।

গত ২৪ ঘণ্টায় জাপানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২৯ জন এবং মারা গেছেন ২৮২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ২৮০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৪৮৪ জন এবং মারা গেছেন ৫৬ জন।

একই সময়ে ব্রাজিলে মারা গেছেন ৩৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৩৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৪৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৯৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯৫৮ জন।

করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬১ কোটি ১৮ লাখ। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ৮ হাজার।


আরো পড়ুন