• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন




কানাডায় মারা গেল আরেক হামলাকারী

/ ২৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
1662608089

আন্তর্জাতিক ডেস্কঃ

কানাডার সাচকাচুয়ান প্রদেশে ছুরিকাঘাতে ১০ জন নিহতের ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারী পুলিশের হাতে আটকের পর মারা গেছেন। মাইলস স্যান্ডারসন নামের ওই হামলাকারী স্থানীয় সময় বুধবার আটকের পর অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তিনি মারা যান।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর বুধবার রাতে একটি সংবাদ সম্মেলনে বলেন, মঙ্গলবার স্যান্ডারসন একটি গাড়ি চুরি করেছেন বলে পুলিশের কাছে তথ্য আসে। তবে এ সময় ওই গাড়ির মালিক আহত হননি। স্যান্ডারসন চুরি করা গাড়ি ১৫০ কিলোমিটার বেগে চালিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ তাকে তাড়া করে আটক করে। স্যান্ডারসনকে গ্রেপ্তারের সময় গাড়িতে একটি ছুরি পায় পুলিশ। তবে গ্রেপ্তারের অল্প সময়ের মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। যেখানে তিনি মারা যান।

এর আগে গত রোববার সাচকাচুয়ান প্রদেশে ছুরি হামলার ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত হন ও ১৮ জন আহত হন। তাদের মধ্যে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ১০ জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে বিবিসির এক প্রতিবেদনের জানিয়েছে।

হামলার ঘটনায় র‌য়্যাল কানাডা পুলিশ জানায়, সন্দেহভাজন দুই হামলাকারী ডেমিয়েন স্যান্ডারসন ও মাইলস স্যান্ডারসন একটি কালো গাড়িতে করে পালিয়ে গেছেন। তাদের মধ্যে ডেমিয়েন স্যান্ডারসনকে মৃত অবস্থা উদ্ধার করে পুলিশ।





আরো পড়ুন