• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

প্রবাসীর ঘরের হামলা-ভাঙচুর গ্রেফতার – ১

/ ১১১ বার পঠিত
আপডেট: বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর রায়পুর উপজেলাতে প্রবাসীর ঘরে দফায় দফায় হামলা চালিয়ে ভাঙচুর ও রৌশন আরা নামে এক বৃদ্ধাসহ ২ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। এসময় নগদ টাকাসহ ৫ লাখ টাকার স্বর্ণালংকার লুটে নেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার বামনী ইউনিয়নের কলাকোপা গ্রামে মালেয়শিয়া প্রবাসী নুর হোসেন পরানের ঘরে একদল লোক এই হামোলা চালায়। এটি ডাকাতি বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।

এই দিকে চিৎকার চেঁচামেচি শুনে আশপাশের লোকজন একজনকে আটক করে। পরে আটক ব্যক্তিকে ছাড়িয়ে নিতে এসে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত ২০-২৫ জনের একদল লোক ভোরে ফের হামলা চালায়। হামলায় আহতরা হলেন পরানের মা রৌশন আক্তার ও বোন মোতাহেরা বেগম।

পুলিশ ও ভূক্তভোগীরা জানায়, ঘটনার সময় ৮-৯ জনের একদল ‘ডাকাত’ পরানদের ঘরে ঢুকে পড়ে। এসময় রৌশন আক্তার ও মোতাহেরার গলা-কান থেকে স্বর্ণের চেইন-দুল ও আংটি ছিনিয়ে নেয়। এসময় বাধা দিলে রৌশনকে কাঠ দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে একজনকে আটক করে। পরে আটক ব্যক্তিকে ছাড়িয়ে নিতে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত ২০-২৫ জনের একদল লোক ফের এসে হামলা চালায়। হামলাকারীরা ঘরে থাকা নগদ দুই লাখ টাকা, দুটি পাসপোর্টও নিয়ে যায়। আটক ব্যক্তিকে পুলিশের কাছে সৌপর্দ করা হয়েছে। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানায়, প্রতিবেশি আনিসুর রহমান নসুদের সঙ্গে পরানদের ১৮ শতাংশ জমি নিয়ে বিরোধ রয়েছে। এ ঘটনায় লক্ষ্মীপুর আদালতে মামলা চলমান। এর জের ধরেই আনিসুর রহমান ভাড়াটে লোকজন এনে রাতের অন্ধকারে পরানদের ঘরে হামলা করায়। হামলাকারীদের মধ্যে আটক ব্যক্তি ঘটনাটি স্বীকার করেছে।

নুর হোসেন পরান বলেন, জমি নিয়ে বিরোধের ঘটনায় উভয়পক্ষের আদালতে মামলা চলমান। পরিকল্পিতভাবে আনিসুর রহমান আমাদের ঘরে হামলা চালিয়েছে। এটি ডাকাতি। আমার দুই ভাগিনার পাসপোর্ট নিয়ে গেছে ডাকাতরা। আনিসুর রহমানের নির্দেশে ডাকাতি করতে এসেছে বলে আটক ব্যক্তি জানিয়েছে। এই ঘটনায় আমরা সুষ্ঠু বিচার চাই।

অভিযোগ অস্বীকার করে আনিসুর রহমান নসু বলেন, আমার বাবার কেনা ১৮ শতাংশ জমি পরান ও তার বোনেরা দখল করেছে। এনিয়ে আদালতে মামলা চলছে। হামলার বিষয়ে আমি কিছু জানি না। যারা হামলা করেছে তাদেরকেও আমি চিনি না। তারা নিজেরাই পরিকল্পিতভাবে আমাকে ফাঁসানোর জন্য এসব ছড়িয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ঘটনা ঘটেছে। এটি ডাকাতি নয়। ঘটনাস্থল গিয়ে পুলিশ উভয় পক্ষের সঙ্গে কথা বলেছে। এই ঘটনায় স্থানীয়রা একজনকে আটক করে আমাদের কাছে সৌপর্দ করেছে। ঘটনাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে


আরো পড়ুন