• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩২ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বাঘের মুখ থেকে সন্তানকে ছিনিয়ে আনলেন মা

/ ২০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
1662476604

আন্তর্জাতিক ডেস্কঃ

১৫ মাসের সন্তানকে ধরে নিয়ে যাচ্ছিলো বাঘ। তা দেখে বাঘের সাথে লড়াই করে সন্তানকে বাঘের মুখ থেকে ছিনিয়ে আনলেন এক মা। রবিবার ভারতের মধ্য প্রদেশের বান্ধবগড় বাঘ সংরক্ষণ কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় মা-ছেলেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ১৫ মাসের ছেলেকে নিয়ে মাঠে কাজ করছিলেন অর্চনা চৌধুরি। এমন সময় ঘাসের মধ্য থেকে একটি বাঘ এসে বাচ্চাটির মাথায় কামড় বসায়। তা দেখে খালি হাতেই ঝাপিয়ে পড়েন অর্চনা। তার চিৎকারে লাঠিসোটা নিয়ে স্থানীয়রা ছুটে আসলে পালিয়ে যায় বাঘটি।

আহত অবস্থায় তাদের ভর্তি করা হয় হাসপাতালে। ডাক্টার জানিয়েছেন, বাচ্চাটির মাথায় বাঘের দাতের ক্ষত হয়েছে তবে সে আশঙ্কামুক্ত। তবে মা অর্চনার আঘাত গুরুতর। তার ফুসফুস ছিদ্র হয়ে গেছে। সারা শরীরে বাঘের আঘাতের গভীর ক্ষত হয়েছে।

জাবালপুরের সিভিল সার্জন ডা. মিস্থি রুহেলা বলেন, মা-ছেলে দুজনকেই আইসিইউতে রাখা হয়েছে। তাদের জলাতঙ্কের প্রতিরোধের ইনজেকশন দেয়া হয়েছে। এদিকে লোকালয়ে বাঘের আক্রমনে আতঙ্কে রয়েছেন গ্রামবাসী।

ভারতের বাঘ সংরক্ষন কেন্দ্রের আশেপাশে বাঘের আক্রমন অনেকটাই স্বাভাবিক। বনবিভাগের এক কর্মকতা বলেন, আমাদের প্রধান চ্যালেঞ্জ লোকালয় থেকে বাঘটিকে খুজে বের করে ধরা। আর বাঘ সংরক্ষন কেন্দ্র থেকে যাতে আর কোনো বাঘ বের না হতে পারে তা নিশ্চিত করা।


আরো পড়ুন