• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ

/ ৩৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর জেলাবাসীর সেবা করার প্রয়াস নিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য এবং সদর উপজেলার ১৭নং ভবানীগঞ্জ ঐতিহ্যবাহী হাজী মোজাম্মেল হক সাহেব বাড়ির মৃত হাজী মোজাম্মেল হক এর মেঝো ছেলে।

জানা যায়, ছাত্র জীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে জড়িত মামুনুর রশীদ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ সম্পন্ন করেন। তার বাবা মরহুম হাজী মোজাম্মেল হক ছিলেন চট্টগ্রামের সহকারী নিয়ন্ত্রক ও বাণিজ্য মন্ত্রণালয়।
বড় ভাই হারুনুর রশিদ চট্টগ্রাম আয়কর অঞ্চল-২ এর উপ-কর কমিশনার, ছোট ভাই সেনাবাহিনীর বিগ্রেডিয়ার মোঃ মাহবুবুর রশীদ, ছোট বোন আমেনা বেগম পুলিশের ডিআইজি পদে সুনামের সাথে কর্মরত আছেন। অন্য ছোট বোন প্রবাসে অবস্থানরত। মামুনুর রশীদ পেশায় একজন সফল ব্যবসায়ী। ব্যবসার পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত তিনি।


এরমধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, লক্ষ্মীপুর জেলা সমিতি’র সদস্য, কমলনগর ও রামগতি উপজেলা সমিতির উপদেষ্টা। নিজ এলাকার মানুষের জন্য কিছু করার প্রয়াস ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী।

মামুনুর রশীদ বলেন, আমাদের পুরো পরিবার দেশের সেবায় নিয়োজিত। দেশের সেবায় আমি নিজেকে আরো সমৃদ্ধ করতে চাই। তাই তো আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। আশা করি দল আমাকে যোগ্য মূল্যায়ন করবে।

প্রসঙ্গত : ষষ্ঠতম কমিশন সভা শেষে গত মঙ্গলবার (২৩ আগস্ট) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচনের তিন পার্বত্য জেলা বাদে ৬১টি জেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা দেন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর।


আরো পড়ুন