• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:২৩ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

১ কোটি টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি, থ্রীপিস ও লেহেঙ্গা উদ্ধারসহ একজন চোরাকারবারী আটক

/ ৩৮ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
ট্টগ্রাম র‍্যাব-৭ songbad tv

চট্টগ্রাম র‍্যাব-৭ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে বিভিন্ন ধরনের ভারতীয় শাড়ি কাপড় নিয়ে একটি কাভার্ডভ্যানযোগে বিক্রির উদ্দেশ্যে ফেনী জেলার ফুলগাজী থানা এলাকা থেকে চট্টগ্রাম এর দিকে নিয়ে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৪/০৯ ২০২২ইং তারিখ ৪.১০ টা ১০ মিনিটে র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন হাসপাতাল মোড় এলাকায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে।

এসময় একটি কাভার্ডভ্যান তল্লাশী করে আসামী মোঃ শাহ আলম (২৮), পিতাঃ আঃ জলিল, গ্রামঃ বিজয়করা, থানাঃ চৌদ্দগ্রাম, জেলাঃ কুমিল্লাকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেখানো ও সনাক্তমতে তার দখলে থাকা উক্ত কাভার্ডভ্যানের মালামাল বহন করার জায়গায় ৪২ টি পাটের বস্তা ও ৪ টি প্লাস্টিকের বস্তার ভিতর মোট চোরাইকৃত ২,৮৮০ পিস ইন্ডিয়ান শাড়ি, ২৩৫ পিস লেহেঙ্গা এবং ১০০ পিস থ্রিপিস উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং চোরাই মালামাল বহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী দেশ ভারত হতে শুল্ক/কর ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন কাপড় আনয়নপূর্বক বাংলাদেশের বিভিন্ন স্থানে পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই কাপড়ের আনুমানিক মূল্য ১ কোটি টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন