• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

চা শ্রমিকদের ঘর করে দেয়ার আশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা

/ ৫৩ বার পঠিত
আপডেট: রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-songbad-tv

চা শ্রমিকদের সাথে মত বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ মত বিনিময়ে যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় চা শ্রমিকদের ঘর করে দেয়ার আশ্বাস দেন শেখ হাসিনা।

মৌলভীবাজারের পাত্রখোলা চা বাগানের শ্রমিকদের সঙ্গে এদিন বিকেল ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। এ সময় তাকে স্বাগত জানান মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। পাত্রখোলা চা বাগানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য (এমপি) উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, মৌলভীবাজার-আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।
চা বাগানের শ্রমিকদের আনন্দঘন এ মুহূর্ত স্মরণীয় করে রাখার বিষয়ে সিলেট জেলা প্রশাসক মোহাম্মদ মজিবর রহমান ও মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের এলাকার চা শ্রমিকরা কথা বলার জন্য মুখিয়ে ছিলেন। তাই সব প্রস্তুতি আগে থেকেই নির্ধারণ করা হয়। ২১টি স্পটে পুরো আয়োজন তুলে ধরা হয়েছে।

আয়োজন ঘিরে নিরাপত্তার বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (উত্তর) উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম জানিয়েছেন, অনুষ্ঠানকে ঘিরে সিলেটে লাক্কাতুরা গলফ ক্লাব মাঠ ও আশপাশ এলাকায় গত দুদিন ধরে পুলিশ অবস্থান করছে। এলাকাটি কঠোর নজরদারিতে রয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সব ধরনের প্রস্তুতি রয়েছে।

বেতন ভাতা ও সুযোগ সুবিধা বৃদ্ধিসহ নানা দাবিতে টানা ১৯ দিন আন্দোলনের পরে গত শনিবার (২৭ আগস্ট) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা-বাগান মালিকদের সঙ্গে বৈঠক করেন। এদিন বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে চা-বাগান শ্রমিকদের দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করা হয়।


আরো পড়ুন