• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বিএনপি: ওবায়দুল কাদের

/ ১০৪ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বলে জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি জানে, নির্বাচন করে শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না। তাই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে। সরকার তাদের ওপর হামলা করছে, এমন অপবাদ দিচ্ছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট ভবনে পরিবেশ সংরক্ষণ ও টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি যখনই রাজপথে আসে, তখন তারা আন্দোলন জমানোর জন্য, দৃষ্টি আকর্ষণের জন্য, মিডিয়া কাভারেজের জন্য, নিজেরাই পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। যাতে পুলিশ তাদের ওপর চড়াও হয়। নিজেরা পুলিশের সঙ্গে হামলা মারামারি করে মিডিয়া কাভারেজ পাওয়ার এই চেষ্টা করেন।

‘তাদের কর্মীরা এখন দুর্বৃত্ত হয়ে গেছে। তাদের বিরুদ্ধে মামলা আছে। যারা সন্ত্রাসী মামলার আসামি তাদের যদি এসব অপরাধের জন্য পুলিশ ধরে তাহলে কি পুলিশের অপরাধ,’ যোগ করেন তিনি।

বিএনপিকে রাজপথে প্রতিহতের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ‘আমি গায়ে পড়ে আক্রমণ করবো না। কিন্তু আমি যদি তাদের দ্বারা আক্রান্ত হই তখন নিজেকে রক্ষা করার জন্য পাল্টা জবাব দিতে হবে। আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ জবাব দেবে। যদি আমরা আক্রান্ত হই, তাহলে পাল্টা আক্রমণ করবো।

খারাপ কাজ ও অপরাধ যারা করবে তারা আওয়ামী লীগের হলেও কোনো প্রকার ছাড় দেওয়া হবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘যে অপরাধ করবে সে যেই দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আরো পড়ুন